ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে গোলাগুলি, নিহত ৬


সুরমা টাইমস ডেস্ক ঃঃ ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলায় সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ভারতের নিরাপত্তা বাহিনীর চার সদস্য নিহত হয়েছেন। নিরাপত্তা বাহিনীর গুলিতে হামলাকারী দুজনও নিহত হয়েছে। আজ শুক্রবার এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, একটি বিধ্বস্ত বাড়ির ভেতর থেকে হুট করেই গুলি চালায় সন্ত্রাসীরা। পাল্টা জবাব দেয় ভারতীয় বাহিনী। এ সময় গুলিতে আধা সামরিক বাহিনী সিআরপিএফের এক পরিদর্শক, একজন জওয়ান ও জম্মু-কাশ্মীরের পুলিশ বিভাগের দুই সদস্য নিহত হন।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, আক্রমণকারী দুই সন্ত্রাসী পাল্টা আক্রমণে নিহত হয়েছেন। সন্ত্রাসীরা ওই বাড়িতে লুকিয়ে ছিলেন। সম্প্রতি শুরু হওয়া সন্ত্রাসবিরোধী অভিযানের একপর্যায়ে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই বাড়ির দিকে এগোলে গুলি চালানো শুরু করেন সন্ত্রাসীরা।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, এই বন্দুকযুদ্ধের ঘটনায় ভারতের নিরাপত্তা বাহিনীর আরও চার সদস্য আহত হয়েছেন। কুপওয়ারা জেলার ওই এলাকায় আরও বিস্তৃত অভিযান চালানোর প্রস্তুতি চলছে।

গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধা সামরিক সিআরপিএফের গাড়িবহরে আত্মঘাতী হামলায় ৪০ জনের বেশি জওয়ান নিহত হন। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ এ হামলার দায় স্বীকার করে। এই ঘটনার ১২ দিন পর গত মঙ্গলবার ভোরে পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। পরদিন দুই দেশের সেনাদের মধ্যে কাশ্মীর সীমান্তে গোলা ও গুলিবিনিময় হয়। এমন উত্তেজনাকর পরিস্থিতিতেই জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবিরোধী অভিযান চালাচ্ছে ভারত।

Sharing is caring!

Loading...
Open