ডাকসু নির্বাচনে ছাত্রদলের প্যানেল ঘোষণা

সুরমা টাইমস ডেস্ক :: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের প্যানেল ঘোষণা করেছে বিএনপি সমর্থিত ছাত্র সংগঠন ছাত্রদল।

সোমবার (২৫শে ফেব্রুয়ারি) দুপুরে মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে ছাত্রদল প্যানেল ঘোষণা করে।

ঘোষিত প্যানেল অনুযায়ী সহ-সভাপতি (ভিপি) পদে লড়বেন মো. মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক (জিএস) পদে মো. আনিসুর রহমান খন্দকার অনিক এবং সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে লড়বেন খোরশেদ আলম সোহেল।

এর আগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দফায় দফায় বৈঠক করে প্যানেল চূড়ান্ত করে সংগঠনটি।

ছাত্রদল ঘোষিত প্যানেল থেকে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদকে জাফরুল হাসান নাদিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকে মাকসুদুর রহমান, কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদক কানেতা ইয়ালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকে আশরাফুল আলম উজ্জল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদকে মিনহাজ আহমেদ প্রিন্স, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকে কাইয়ূম উল ইসলাম, ক্রীড়া সম্পাদকে মনিরুজ্জামান মামুন, ছাত্র পরিবাহন বিষয়ক সম্পাদক মাহফুজুর রহমান চৌধুরী, সমাজসেবা সম্পাদক পদে তৌহিদুল ইসলাম লড়বেন।

এছাড়া সদস্য পদে লড়বেন- হাবিবুল বাশার, আরিফ হোসেন, ইকবাল হোসাইন, সাহাব উদ্দিন, মাহমুদুল হাসান, সাফায়াত হাসনাইন সাবিত, তানভীর আজাদী সাকিব, সুলতান মো. সালাউদ্দিন সিদ্দিক, শরীফুল, ইমাম আল নাসের মিশুক, আলমগীর হোসেন।

রোববার মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে নিজেদের প্যানেল ঘোষণা করে ছাত্রলীগ। ছাত্রলীগের প্যানেল থেকে ভিপি পদে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও জিএস (সাধারণ সম্পাদক) পদে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী লড়বেন।

এর বিপরীতে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা সোমবার স্বতন্ত্র প্যানেল ঘোষণা করে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক সাধারণ শিক্ষার্থীদের পরিষদ নামক এ প্যানেল থেকে ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহান খান ভিপি পদে এবং জহুরুল হক হলের সাবেক সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বুলবুল জিএস পদে লড়বেন।

এদিকে সোমবার প্রগতিশীল ছাত্রজোট এবং সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের সমন্বয়ে গঠিত জোটের পক্ষ থেকেও প্যানেল ঘোষণা করা হয়েছে। ঘোষণা অনুযায়ী ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীকে ভিপি এবং ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি উম্মে হাবিবা বেনজির জিএস পদে লড়বেন। একই প্যানেল থেকে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ সভাপতি সাদিকুল ইসলাম সাদেক এজিএস পদে লড়বেন।

এদিন বাংলা‌দেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ প‌রিষদও প্যানেল ঘোষণা করে। এ প্যানেল থেকে সহ-সভাপ‌তি প‌দে লড়‌বেন নুরুল হক নুর। এছাড়া সাধারণ সম্পাদক প‌দে লড়বেন মোহাম্মদ রা‌শেদ খা‌ন ও সহ-সাধারণ সম্পাদক প‌দে ফারুক হো‌সেন। এই তিনজনই কোটা সংস্কার আন্দোল‌নের যুগ্ম আহ্বায়ক ছি‌লেন।

রোববার ছাত্র মৈত্রীর পক্ষ থেকেও ডাকসু নির্বাচন উপলক্ষে প্যানেল ঘোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী এ প্যানেল থেকে ডাকসু নির্বাচনে সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন মো. রাসেল, সাধারণ সম্পাদক পদে সনম সিদ্দিকী ও সহ-সাধারণ সম্পাদকে সানজীদা বারী।

Sharing is caring!

Loading...
Open

Close