তিন দিনের সীমান্ত সম্মেলনে বিএসএফ প্রতিনিধিদল বাংলাদেশে

সুরমা টাইমস ডেস্ক:: ভারত-বাংলাদেশ তিন দিনের সীমান্ত সম্মেলনে যোগ দিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ১১ সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশে এসেছে।আজ রবিবার সকাল ১১টায় বেনাপোল চেকপোস্ট দিয়ে বিএসএফের প্রতিনিধিদলটি বাংলাদেশে প্রবেশ করে।বিএসএ‌ফ প্রতিনিধি দলটিকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা ফুল দিয়ে অভ্যর্থনা জানায়। পরে গার্ড অব অর্নার প্রদান করা হয়।

সীমান্ত সম্মেলনে বিজিবির প্রতিনিধি দলে অতিরিক্ত মহাপরিচালক আবু তাহের মোহাম্মদ ইব্রাহিমের (এনডিসি রিজিউন কমান্ডার, উত্তর পশ্চিম রিজিউন, রংপুর) নেতৃত্বে থাকছেন ১৫ ঊর্ধ্বতন কর্মকর্তা। এছাড়া যশোর রিজিউন কমান্ডার, যশোর ও রংপুরের রিজিউন সেক্টর কমান্ডার, বিজিবি সদর দফতরের প্রতিনিধি, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধিরা থাকছেন।

ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের পক্ষে সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী ইয়াগেশ বাহাদুরের নেতৃত্বে থাকছেন ১১ সদস্যের বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা।আজ রবিবার থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত যশোরে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে মাদক ও নেশাজাতীয় দ্রব্যের চোরাচালান, অস্ত্র ও গোলাবারুদ চোরাচালান, সীমান্তে নিরস্ত্র বাংলাদেশি নাগরিকদের গুলি, হত্যা, সীমান্তে বাংলাদেশি নাগরিক আটক, অবৈধভাবে সীমান্ত অতিক্রম, সীমান্ত এলাকায় কাঁটাতারের বেড়া নির্মাণকাজ সংক্রান্ত ইস্যু, উন্নয়নমূলক কাজ, বিজিবি-বিএসএফ সমন্বিত টহল বিষয়ে উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক সোহার্দ্য ও আস্থা বৃদ্ধির বিষয় গুরুত্ব পাবে।

Sharing is caring!

Loading...
Open

Close