জগলুল ছিলেন সুনামগঞ্জের মানুষের আস্থার জায়গা: পরিকল্পনা মন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জ পৌরসভার দুইবারের সাবেক জনপ্রিয় মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আয়ুব বখত জগলুলের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নাগরিক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ২টায় শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে সুনামগঞ্জ পৌরসভা এই স্মরণসভার আয়োজন করে। অকাল প্রয়াত জনপ্রিয় এই রাজনীতিকের স্মরণ করতে সভায় বিপুলসংখ্যক মানুষ অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেন, ‘আয়ুব বখত জগলুল সততা ও সাহসের কারণে এই জেলার মানুষের আস্থার জায়াগায় পরিণত হয়েছিলেন। তিনি ছিলেন আগাগোড়া একজন রাজনৈকি ব্যক্তি। জেলায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনকে সংগঠিত করতে তাঁর ভূমিকা ছিল অপরিসীম। জগলুল জীবনের বিভিন্ন পর্যায়ে দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকাকালীন দলকে শক্তিশালী করেছেন। তাকে হারিয়ে সুনামগঞ্জে মানুষ বিশেষ করে আওয়ামী লীগ যারপরনাই ক্ষতিগ্রস্ত হয়েছে।

মন্ত্রী আরো বলেন, প্রয়াত জগলুল মেয়র নির্বাচিত হওয়ার পর উন্নয়নের মাধ্যমে পৌরসভাকে বদলে দেওয়ার কর্মযজ্ঞ শুরু করেছিলেন। কিন্তু অকালে চলে যাওয়ার সব পরিকল্পনা বাস্তবায়ন করা সম্ভব হয়নি। জননেত্রী শেখ হাসিনা জগলুলকে অত্যন্ত স্নেহ করতেন। আমরা তার অসামাপ্ত কর্মপরিকল্পনা নেত্রী সম্মুখে উপস্থাপন করবো। নেত্রী সেগুলো বাস্থবায়নে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন বলে আশা রাখি।’

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মুহিবুর রহমান মানিক এমপি, পীর ফজলুর রহমান মিসাবাহ এমপি, মোয়াজ্জেম হোসেন রতন এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সাবেক এমপি শামসুন্নাহার বেগম শাহানা রব্বানী, সহ-সভাপতি অ্যাড. আফতাব উদ্দিন, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. চাঁন মিয়া, সাবেক সভাপতি অ্যাড. আবু আলী সাজ্জাদ হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. নজরুল ইসলাম সেফু, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী বীরপ্রতীক, জেলা আওয়ামী লীগ নেতা করুণাসিন্ধু চৌধুরী বাবুল প্রমুখ।

আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা স্মরণসভায় উপস্থিত ছিলেন।

এর আগে বিভিন্ন এলাকা থেকে শোক র‌্যালিসহ জগলুলের শুভানুধ্যায়ীরা স্মরণসভা স্থলে আসেন। সভা শুরুর নির্ধারিত সময়ের পূর্বেই জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠ পরিপূর্ণ হয়ে যায়। সভায় জগলুল এর জীবন ও কর্মের উপর লেখা স্মারণগ্রন্থের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

Sharing is caring!

Loading...
Open