মানবাধিকার কর্মীরা সুবিধা বঞ্চিত মানুষের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছেন – কামরান

বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, মানবাধিকারের মূল বিষয় হচ্ছে মানুষের অধিকার। একজন মানুষের জন্ম থেকে মৃত্যু পযর্ন্ত সকল বিষয় সংশ্লিষ্ট অধিকার নিয়ে চর্চা করার নামই মানবাধিকার। মানবাধিকার কর্মীরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন মানবাধিকার লঙ্ঘনের শিকার অগনিত সাধারণ ও অসহায় মানুষের অধিকার আদায়ে। তারা কাজ করে চলেছেন মানুষের জীবনকে অর্থপূর্ণ করতে, উন্নয়ন প্রক্রিয়ার বিভিন্ন পর্যায়ে বঞ্চিত মানুষের প্রবেশিধাকার এবং অংশগ্রহণ নিশ্চিত করতে। মানুষের বিরাজমান বৈষম্য দূর করে সকল মানুষকে স্বাবলম্বী, আত্মমর্যাদায় বলীয়ান এবং মানবিক মার্যদায় প্রতিষ্ঠার লক্ষ্যে যারা কাজ করে যাচ্ছেন আমি তাদের কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাই।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠায় সংগ্রাম করেছেন। যার ফলশ্র“তিতে আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এ দেশকে একটি সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠিত করা। বিশ্বের বুকে একটি উন্নত ও সমৃদ্ধ জাতি হিসেবে আমাদের পরিচিতি দেওয়ার। শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার সে স্বপ্ন পূরণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছেন।

তিনি শুক্রবার ১ ফেব্র“য়ারী শুক্রবার উপশহরস্থ ক্লাসিক কলেজে মানবাধিকার বাস্তবায়ন কমিশন সিলেট মহানগর শাখার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মানবাধিকার বাস্তবায়ন কমিশন সিলেট মহানগর শাখার প্রতিষ্ঠাতা সভাপতি আ. ম. ন. জামান চৌধুরীর সভাপতিত্বে ও সহ সভাপতি জাহাঙ্গীর আলমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মো. লবিবুর রহমান।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কানু লাল পাল, সংগঠনের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, সহ আইন সম্পাদক আরিফুল ইসলাম, মিন্টু দেব নাথ মিন্টু, আখলিছ আলী, মো. তফজ্জুল আলী, আং হান্নান শরীফ, আং আলিম, মো. মিয়াজান আলী, মিজানুর রহমান, অসিম রায়, মাসুদ মিয়া বাচ্চু, আয়েশা জান্নাত রবি, জয়ী রানী দাস, আব্দুল্লাহ আল আমিন, আমিন উদ্দিন, খাদিজা বেগম, শাহনুর মিয়া, নাহিদা ইসলাম চৌধুরী, আফসারা সামিয়া, আং মুকিত, আরতি রানী দাস, ঝুশা রানী দাস, স্বপ্না রানী দাস, জয়ন্তী রানী দাস, মো. মনির উদ্দিন, আযাদ মিয়া, আলাউদ্দিন, মিসবাহ উদ্দিন প্রমুখ। – বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open

Close