জগন্নাথপুরে গুলিবিদ্ধ লন্ডন প্রবাসী গ্রেফতার: এলাকায় চাঞ্চল্য

জগন্নাথপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রতিপক্ষের গুলিতে গুরুতর আহত হয়েছেন আব্দুল মোমেন চৌধুরী নামের এক যুক্তরাজ্য প্রবাসী। আর গুলিবর্ষণকারীদের গ্রেপ্তার না করে আহত অবস্থায় মোমেনকেই আটক করেছে পুলিশ।

আব্দুল মোমেন চৌধুরী জগন্নাথপুর উপজেলার করিমপুর সাহারিয়া গ্রামের আতর আলীর পুত্র। আশঙ্কাজনক অবস্থায় পুলিশ হেফাজতে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

মোমেনের পরিবার ও এলাকাবাসীসূত্রে জানা যায়, একই গ্রামের কমলা মিয়া ও মোমিনদের সাথে প্রবাসী আব্দুল মোমেন পরিবারের জায়গা জমি ও মামলা নিয়ে পূর্ব বিরোধ চলে আসছিল। এই বিরোধের জেরে এর আগে গুলিবর্ষনের একটি ঘটনার মামলায় কমলা ও মোমিন পক্ষের লোকজন জেলও খেটেছেন। পরে তারা জামিনে মুক্তি পায়। এ ঘটনার জের ধরে মঙ্গলবার (২৯ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় প্রবাসী আব্দুল মোমেন চৌধুরী বাড়ির সামনেই কমলা ও মোমিনসহ তার পক্ষের লোকজন আব্দুল মোমেনের উপর গুলি চালায়। এসময় প্রবাসী আব্দুল মোমেন চৌধুরীর বুকে ২টি ও ডান হাতে ১টি গুলি বিদ্ধ হয়। আশঙ্কাজনক অবস্থায় প্রবাসী মোমেন চৌধুরীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় আহতের ভাই সুহেল বাদী হয়ে জগন্নাথপুর থানায় অভিযোগ দায়ের করতে গেলে অভিযোগ আমলে না নিয়ে থানা পুলিশ উল্টো গুলিবিদ্ধ প্রবাসী আব্দুল মোমেন চৌধুরীকে গ্রেফতার করে। বর্তমানে তিনি পুলিশি প্রহরায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন।

মোমেনের পরিবারের অভিযোগ, গুলিবর্ষণকারীরা আব্দুল মোমেনকে গুলি করে আহত করার পর তার বাড়িতে প্রবেশ করে। এ সময় হামলাকারীরা তার ঘর দরজা তছনছ করে এবং বাড়ির মেয়ে ও শিশুদের নানা ভয়ভীতি প্রদর্শন করে।

ঘটনাবলীর বর্ননা দিয়ে ও প্রবাসী পরিবারের সার্বিক নিরাপত্তা চেয়ে সুনামগঞ্জের পুলিশ সুপার ও সিলেট রেঞ্জের ডিআইজি বরাবরে পৃথক আবেদন দাখিল করেছে তার পরিবার।

জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, হামলা পাল্টা হামলার অভিযোগ পাওয়ায় উভয় পক্ষে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে এবং এ ঘটনায় পৃথক মামলাও প্রক্রিয়াধীন রয়েছে।

Sharing is caring!

Loading...
Open