মাঠ কর্মচারিদের বেতন গ্রেড ও নিয়োগবিধি শিঘ্রই বাস্তবায়ন হবে


সুরমা টাইমস ডেস্ক ঃঃঃ মহাপরিচালক কাজি মস্তফা সরোয়ার
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজি মস্তফা সরোয়ার বলেছেন, এ বিভাগের পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারিদের নিয়োগবিধি প্রনয়নের মাধ্যমে শিঘ্রই বেতন গ্রেড পরিবর্তন করা হবে। তিনি বলেন, মাঠ কর্মচারিদের দাবির বিষয়টি আমার জানা রয়েছে।

ইতিমধ্যে নিয়োগ বিধির ফাইল জনপ্রশাসন মন্ত্রনালয়ে প্রেরন করা হয়েছে। তিনি বলেন, একই মন্ত্রনালয়ের অধীনে স্বাস্থ্য বিভাগের কর্মচারিদের সাথে বেতন গ্রেড সমতা প্রদান আপনাদের ন্যার্য দাবী। এ দাবী বাস্তবায়ন করা হবে।
গতকাল বুধবার বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারি সমিতি সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ সিলেট শহরের স্থানীয় একটি হোটেলে স্বারক লিপি প্রদানকালে তিনি উপরোক্ত আশ্বাস প্রদান করেন।

মহাপরিচালক ৩দিনের এক সরকারি সফরে সিলেটে অবস্থান করছেন। মাঠ কর্মচারিদের মতবিনিময়কালে উপস্থিত ছিলেন, বিভাগীয় পরিচালক ও যুগ্ন সচিব মো: কুতুব উদ্দিন, উপ পরিচালক লুৎফুন নাহার জেসমিন, বিভাগীয় কনসালটেন্ট ডা. ওমরগুল আজাদ, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ। মহাপরিচালক মাঠ কর্মচারি নেতৃবৃন্দের বক্তব্য ধৈর্য্য সহকারে শুনেন এবং ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।

জেলা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি রাশেদা খানম রিনা, সহ সভাপতি কয়েছ চৌধুরী দিলোয়ার ও হোসেন আলী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, মহিলা বিষয়ক সম্পাদিকা শিরিয়া বেগম, ক্রীড়া সম্পাদক ফৌজিয়া বেগম, সিনিয়র পরিবার পরিকল্পনা পরিদর্শক ফিরোজ আলী প্রমুখ।

মত বিনিময়কালে মহাপরিচালক বরাবরে পাঁচদফা দাবি সম্বলিত একটি স্বারকলিপি প্রদান করা হয়। এতে পরিবার পরিকল্পনা পরিকল্পনা পরিদর্শক ১২তম গ্রেড এবং পরিবার কল্যাণ সহকারিদের ১৪তম গ্রেড সহ পদোন্নতি ব্যবস্থা গ্রহনের কথা উল্লেখ করা হয়।

মহাপরিচালক কর্মচারিদের এসব ন্যার্য দাবি ব্স্তাবায়নে তাঁর পক্ষ থেকে সর্বাত্বক প্রচেষ্টার আশ্বাস দেন। তিনি সিলেট থেকে সরাসরি উর্ধ্বতন কর্মকতাদের সাথে এ ব্যাপারে আলোচনা করেন। উল্লেখ্য যে, দীর্ঘদিন ধরে একই মন্ত্রনালয়ের অধিনে স্বাস্থ্যকর্মীদের সাথে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মচারিদের বেতন গ্রেড ও পদমর্যদার বৈষম্য রয়েছে।

এদিকে সিলেটের আলমপুরস্থ বিভাগীয় কার্যালয়ে পরিবার পরিকল্পনা বিভাগের সমগ্র সিলেটের কর্মকর্তাদের এক কর্মশালা অংশ গ্রহন করেন মহাপরিচালক। সভায় আলোচনার এক পর্যায়ে সিলেট সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মুনসুর আসজাদ মহাপরিচালকের দৃষ্টি আকর্ষন করে বলেন, মাঠ কর্মচারিদের বেতন গ্রেড ও নিয়োগ বিধির জঠিলতার কারনে সমগ্র দেশে কর্মীদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে। কর্মচারিদের ন্যার্য দাবি পূরণ না হলে রেজিষ্টেশন সহ বিভাগীয় কার্যক্রমে চরম ব্যাঘাত ঘটতে পারে। তাই কর্মচারিদের সকল দাবী দ্রæত মেনে নেয়া প্রয়োজন। অনুষ্টানে উপস্থিত নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেন। সভায় মহা পরিচালক এই বক্তব্যের পক্ষে ইতিবাচক মনোভাবও পোষন করেন।

Sharing is caring!

Loading...
Open