কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে ব্রীজের উপর কার্ভারভ্যান আটকা পড়ে যোগাযোগ বন্ধ

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের লাউয়াছড়া পাহাড়ি এলাকায় কালভাটের উপর বেইলী ব্রীজে সিমেন্ট বহনকারী কার্ভারভ্যান আটকা পড়ায় সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন।

বেইলী ব্রীজ মেরামতের একদিন পর বুধবার রাত সাড়ে ১২টায় থেকে বৃহস্পতিবার (১ নভেম্বর) বিকাল পর্যন্ত সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ট্রাক উদ্ধার করে বেইলী ব্রীজ মেরামত করে সন্ধ্যার পর সড়ক যোগাযোগ স্বাভাবিক হওয়ার সম্ভবনা রয়েছে বলে সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছেন।

জানা যায়, জাতীয় উদ্যানের ভিতরে জানকীছড়া এলাকায় পুরাতন একটি জরাজীর্ণ কালভার্ট ভেঙ্গে সেখানে নতুন কালভার্ট নির্মাণের কাজ শুরু হয়। এ পথে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে জরাজীর্ণ কালভার্টের উপর একটি স্টিলের কালভার্ট স্থাপন করা হয়। গত ২৯ অক্টোবর ভোরে বৈদ্যুতিক পাকা খুঁটিবাহী একটি ট্রাক বিকল্প স্টিল সেতু পারাপারের সময় সেতুর পাটাতন ভেঙ্গে যাওয়াও কমলগঞ্জের সাথে শ্রীমঙ্গলে ১দিন সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ থাকে। বেইলী ব্রীজ মেরামতের একদিন পর বৃহস্পতিবার সকাল থেকে আবারও এ সড়কটি যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে। কিন্তু বর্তমানে নুরজাহান-মাধবপুর চা বাগান হয়ে বিকল্প পথে যানবাহন চলাচল শুরু করছে।

এদিকে লাউয়াছড়া বিট কর্মকর্তা আনোয়ার আলী জানান, সড়কটি বন্ধ থাকায় লাউয়াছড়া পর্যটন এলাকায় পর্যটকদের আগমন কমছে। যার কারণে গত ২/৩ দিনে পর্যটকদের প্রবেশ মূল্য বাবত বিপুল পরিমানে রাজস্ব আয় করা থেকে বঞ্চিত হয়েছে সরকার।

তিনি আরো জানান, যেখানে গড়ে প্রতিদিন ২০/৩০ হাজার টাকা রাজস্ব আয় হয়, সেখানে গত ৩দিনে রাজস্ব আয় হয়েছে মাত্র ৪ হাজার টাকা।

সড়ক ও জনপথ বিভাগের মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী শেখ সোহেল আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, সড়ক জনপথের লোকজন ডেভে যাওয়া ট্রাক সরিয়ে মেরামতের কাজ করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করা হবে।

Sharing is caring!

Loading...
Open