এবার সিনহার বিরুদ্ধে মামলা করবেন এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান

সুরমা টাইমস ডেস্ক:: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে মামলা করবেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক ও বাংলাদেশের এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী।

যুক্তরাষ্ট্রে অবস্থানরত সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বই নিয়ে সংক্ষুব্ধ হয়ে এ মামলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

নিজাম চৌধুরী বলেন, “আমার ল ফার্ম কাজ শুরু করেছে। সময় হলেই বিস্তারিত জানাব।”

যুক্তরাষ্ট্রে আইন পেশায় থাকা অশোক কর্মকার জানান, “সংক্ষুব্ধ ব্যক্তি নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে মামলা করতে পারেন। এতে কোনো বাধা নেই। তবে মামলার আবেদনের পক্ষে তথ্য-প্রমাণ থাকতে হবে। তাহলেই প্রতিকার পাওয়া যাবে।” খবর বিডিনিউজের।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং রায়ের কিছু পর্যবেক্ষণের কারণে ক্ষমতাসীন আওয়ামী লীগের তোপের মুখে ২০১৭ সালের অক্টোবরের শুরুতে ছুটিতে যান তখনকার প্রধান বিচারপতি এসকে সিনহা। পরে বিদেশ থেকেই তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেন বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়।

এর এক বছরের মাথায় ‘এ ব্রোকেন ড্রিম: রুল অব ল, হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি’ শিরোনামে একটি বই লিখেছেন, এনিয়ে দেশে-বিদেশে আলোচনা চলছে।

শনিবার ওয়াশিংটন ডিসিতে ৬১০ পৃষ্ঠার ওই আত্মজীবনীমূলক বইটির আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়।

হাতেগোনা দশ বারোজন অতিথিদের উপস্থিতিতে অনুষ্ঠিত এই বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রদূত উইলিয়াম বি মাইলাম।

অনুষ্ঠানে এসকে সিনহাও উপস্থিত ছিলেন।

এদিকে, মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসকে সিনহা জানিয়েছেন তিনি যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেছেন।

বিচারপতি এসকে সিনহা বলেন, আমেরিকায় তার ভিসার মেয়াদ শেষ হয়ে এসেছে। যুক্তরাজ্যের হাউস অব কমন্সে বক্তৃতা করার জন্য তাকে আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু তিনি সেখানে যেতে পারছেন না। জেনেভা এবং ইউরোপিয় ইউনিয়নের আমন্ত্রণেও তিনি সাড়া দিতে পারছেন না। তিনি তার ভিসা এবং আশ্রয়ের ব্যাপারে স্থানীয় কর্তৃপক্ষের সহায়তা চান।

Sharing is caring!

Loading...
Open