আ.লীগ সরকার আলেম সমাজের পক্ষে: বিয়ানীবাজারে শিক্ষামন্ত্রী

বিয়ানীবাজার প্রতিনিধি :: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘আওয়ামী লীগ সরকার আলেম সমাজের পক্ষের সরকার। তাই তাদের দাবীর প্রতি সমর্থন জানিয়ে এই সরকারের আমলেই স্বতন্ত্র ইসলামী আরবি ইউনির্ভাসিটি প্রতিষ্ঠা করা হয়েছে। ফলে মাদ্রাসায় লেখাপড়া করে শিক্ষার্থীরা ডাক্তার ইঞ্জিনিয়ার হতে পারছেন। তারা এখন কেবল আরবি শিক্ষাতেই সীমাবদ্ধ নেই। আধুনিক ও তথ্যপ্রযুক্তি নির্ভর শিক্ষায়ও এখন তারা শিক্ষিত হচ্ছেন।’ আজ রবিবার বিয়ানীবাজার সিনিয়র কামিল মাদ্রাসার দুটি একাডেমিক ভবন শেষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নাহিদ এসব কথা বলেন।

মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও বিয়ানীবাজার পৌরসভার মেয়ার আব্দুস শুকুরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়া, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল বাকী, শিক্ষামন্ত্রীর মুখপাত্র দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়ালসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এরপর শিক্ষামন্ত্রী নাহিদ চারখাই-বালিঙ্গা-পাতন স্কুল রাস্থা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন, চারখাই ইউনিয়নের সদাখাল-দেউলগ্রাম রাস্থা পাকাকরণ কাজের শুভ উদ্বোধন, বালিঙ্গা-১ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন শেষে আয়োজিত সূধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এসব অনুষ্ঠানে বক্তব্যেদানকালে শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, ‘শিক্ষায় ছেলে-মেয়েদের সমতা অর্জনে বাংলাদেশ ছুঁয়েছে নতুন মাইলফলক। একসময় ছিল অভিভাবকরা মেয়েদের স্কুলে যেতে দিতেন না। তাদের ধারণা ছিল মেয়েরা লেখাপড়া করে কি করবে। এই ধারণা বর্তমান সরকার পাল্টে দিয়েছে। মেয়েদে উচ্চ শিক্ষা লাভের সুযোগ করে দেওয়া হয়েছে। মেয়েরা আজ ছেলেদের সাথে সমানভাবে লেখাপড়া করছে।’

তিনি আরো বলেন, ‘আমরা শিক্ষাক্ষেত্রে পরিবর্তন এনেছি। যাতে নতুন প্রজন্ম পড়ালেখা করে বিশ্বসভায় স্থান করে নিতে পারে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার বিয়ানীবাজার উপজেলায় যে উন্নয়ন করেছে তা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। যে কাজগুলো এখনো বাকি রয়েছে তা আগামী মেয়াদে পূরণ করা হবে।’

Sharing is caring!

Loading...
Open