সারাদেশে র‌্যাবের বিশেষ নিরাপত্তা পরিকল্পনা

সুরমা টাইমস ডেস্ক :: পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে জনসাধারণের যাত্রা নির্বিঘ্ন করাসহ সার্বিক ক্ষেত্রে দুই সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়নের কথা জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। আজ শনিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

র‌্যাব ডিজি বলেন, রাস্তাঘাটের পরিস্থিতি পর্যবেক্ষণ করে জনসাধারণের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে র‌্যাবের ফেসবুক পেজে দেশব্যাপী সব সড়কের নিয়মিত আপডেট দেওয়া হবে। এ লক্ষ্যে ঈদের আগে ও পরে দেশজুড়ে ২ সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করছে র‌্যাব।

জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে দেশজুড়ে র‌্যাবের ২৪৫টি পেট্রোল টিম কাজ করবে এবং ৫৬টি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স নিয়োজিত থাকবে বলেও জানান তিনি।

বেনজীর আহমেদ আরও বলেন, ঈদে ঘরমুখো মানুষ যেন স্বস্তিতে বাড়ি ফিরতে পারে সেজন্য রাজধানীর এক্সিট পয়েন্টগুলোতে ২০টি অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও গোমতী সেতুতে কাঠামোগত সমস্যার কারণে যানজট সৃষ্টি হয়। সে কারণে এই দু’টি এলাকাতেও র‌্যাবের অস্থায়ী ক্যাম্প থাকবে। হাইওয়ে ও লোকাল পুলিশের সঙ্গে সমন্বয় করে র‌্যাব কাজ করছে।

Sharing is caring!

Loading...
Open

Close