বিশ্বের প্রথম ১০ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজের স্মার্টফোন

সুরমা টাইমস ডেস্ক::         সম্প্রতি স্মার্টফোনের বাজারে নাম করেছে চীনা স্মার্টফোন ব্র্যান্ড ভিভো। সম্প্রতি ডিসপ্লের তলায় ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দিয়ে স্মার্টফোন দুনিয়াকে চমকে দিয়েছিল ভিভো। এবার জানা যাচ্ছে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ ভিভো এক্স প্লে ৭ এর ওপর কাজ করছে ভিভো। এক ব্লগ পোস্টে জানা গিয়েছে ফোনের ফিচার ও স্পেসিফিকেশন।

স্পেসিফিকেশন দেখলে এটা নিশ্চই বলা যায় যে, ভিভো এক্স প্লে ৭ এই বছরের অন্যতম সেরা ফোন হতে চলেছে। ব্লগ পোস্টে যে খবর পাওয়া গিয়েছে তা যদি সত্যি হয় তবে বাকি তাবড় স্মার্টফোন কম্পানিদের কপালে ভাঁজ পড়ার যথেষ্ট কারণ রয়েছে। ঐ পোস্টে জানা গিয়েছে ভিভো এক্স প্লে ৭-এ থাকবে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। অর্থাৎ এই ফোনে থাকবে লেটেস্ট টেকনোলজির কোয়ালকম প্রসেসার।

ভিভো এক্স প্লে ৭ এর মূল আকর্ষণ আবশ্যই এই ফোনের র‌্যাম। এটি সম্ভবত প্রথম স্মার্টফোন যে ফোনে থাকবে ১০জিবি র‌্যাম। এছাড়াও এই ফোনে থাকবে ২৫৬জিবি ও ৫১২জিবি ইন্টার্নাল স্টোরেজ। এই বিশাল পরিমাণ র‌্যাম ও ইন্টার্নাল স্টোরেজের জন্য গ্রাহকদের মন জয় করতে পারে এই ফোন। এছাড়াও ফোনের সামনে থাকতে পারে একটি ৬ ইঞ্চি ওএলইডি ৪কে ডিসপ্লে। তবে মনে করা হচ্ছে এই ফোনে থাকবে একটি ১৬:৯ ডিসপ্লে। এছাড়াও ফোনে রয়েছে রিয়াল ডুয়াল ক্যামেরা সেট আপ। সাথে থাকবে ৪এক্স অপটিক্যাল জুম।

এছাড়াও এই ফোনের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকতে চলেছে ফোনের ডিসপ্লের নিচে। সম্প্রতি একই রকম ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেখা গিয়েছে ভিভো এক্স২০ প্লাস ইউডি ফোনেও। যদিও এই ফোনের দাম বা কবে থেকে এই ফোন পাওয়া যাবে বাজারে সেই বিষয়ে কিছু জানানো হয়নি এই ব্লগ পোস্টে। এই খবরগুলি খুব লোভনীয় হলেও এই খবরের সত্যতা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। আজকাল এইসব ব্লগপোস্টে অনেক সময় রটানো হয় মিথ্যা খবর। তবে যদি এই খবর সত্যি হয় তবে অন্যান্য স্মার্টফোন কোম্পানিগুলির নতুন করে ভাবার সময় এসে গিয়েছে।

Sharing is caring!

Loading...
Open

Close