অবশেষে সেই সড়কটি নামকরণ করে আনিসুল হককে সম্মান জানালো ঢাকা উত্তর সিটি করপোরেশন


সুরমা টাইমস ডেস্কঃঃ মেয়র নির্বাচিত হওয়ার পর ব্যবসায়ী নেতা আনিসুল হক সবচেয়ে বেশি আলোচনায় এসেছিলেন তেজগাঁওয়ের সাত রাস্তা মোড়ের অবৈধ ট্রাকস্ট্যান্ড তুলে দিয়ে।

সেটি করতে গিয়ে তাকে কম ঝক্কি-ঝামেলা পোহাতে হয়নি। প্রবল বিক্ষোভের মুখে পড়েছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত এই মেয়র।

অবশেষে সেই সড়কটি নামকরণ করে আনিসুল হককে সম্মান জানালো ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গত ১১ ডিসেম্বর সিটি করপোরেশনের ২১তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে রোববার পরিবর্তন ডটকমকে নতুন নামকরণের বিষয়ে জানান ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, তেজগাঁও সাতরাস্তা থেকে কারওয়ান বাজার পর্যন্ত সড়কের নাম হবে এখন থেকে ‘মেয়র আনিসুল হক সড়ক’।

এছাড়া ওই সভায় বারিধারা পার্ক রোডের নতুন নামকরণ হয় ‘নরোদম সিহানুক সড়ক’ এবং গুলশান-২ রাজউক সেন্ট্রাল পার্কের নাম করা হয় ‘শহীদ তাজউদ্দিন আহমদ স্মৃতি পার্ক’।

এ এস এম মামুন জানান, আগামী মাসের মধ্যেই এসব স্থাপনায় নতুন নামফলক স্থাপন করা হবে।

অন্যদিকে সম্প্রতি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার সড়ক, পার্ক, মার্কেট ও কমিউনিটি সেন্টারের নতুন নামকরণ করা হয়েছে।

মহানগর আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি প্রয়াত এমএ আজিজের নামে চাঁনখানপুল মার্কেটের নতুন নামকরণ করা হয়।

এছাড়া মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখায় মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের নামে নবাবগঞ্জ কমিউনিটি সেন্টার, সাবেক কাউন্সিলর প্রয়াত হাজি নাজির হোসেনের নামে আগা সাদেক সড়ক এবং প্রয়াত শহীদ বুদ্ধিজীবী খালেক সরদারের নামে সিক্কাটুলী পার্কের নতুন নামকরণ করা হয়েছে।

একই সঙ্গে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রথম মেয়র মোহাম্মদ হানিফের কবরটি আজিমপুর কবরস্থানে স্থায়ীভাবে সংরক্ষণের সিদ্ধান্ত নেয়ো হয়েছে।

Sharing is caring!

Loading...
Open

Close