মাদ্রাসার সঙ্গে জঙ্গিবাদের সম্পর্ক নেই- স্বরাষ্ট্রমন্ত্রী

সুরমা টাইমস ডেস্ক:: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, কোরআনকে যারা ধারণ করে তারা কখনও জঙ্গি হতে পারে না। প্রথমে বলা হতো মাদরাসা ছেলেরা জঙ্গি। কিন্তু আমি প্রথম বলেছি মাদ্রাসার সঙ্গে জঙ্গিবাদের কোন সম্পৃক্ততা নেই।

আজ শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আয়োজিত আলিয়া মাদ্রাসা শিক্ষকদের মহাসমাবেশে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আলিয়া মাদ্রাসার আলেমরা শিক্ষার্থীদের নৈতিক ও ধর্মীয় শিক্ষা দেন। একটা শ্রেণি ইসলাম ও মুসলমানকে কালিমা লেপন করতে জঙ্গিবাদ সৃষ্টি করছে। আমি বলতে চাই, ইসলাম এবং মুসলমানরা কখনই জঙ্গিবাদ বিশ্বাস করে না, তাদের কেউই এই জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত না।
আমাদের দেশে কোন জঙ্গি নেই। কারণ আমাদের দেশের মানুষ আজান পড়লেই মসজিদে যায়। আমাদের দেশের মানুষ ধর্মান্ধ নয়, কিন্তু ধর্মভীরু। তিনি বলেন, আলেমরা জঙ্গিবাদের বিরোধিতা করে দেশ ও সমাজের উন্নয়নে কাজ করছেন। আমি আপনাদের বলতে চাই, প্রধানমন্ত্রী আপনাদের প্রতি সহায়ক। তিনি আপনাদের ভালোবাসেন ও পছন্দ করেন। আপনাদের সব চাওয়া-পাওয়া বাস্তবায়নে তিনি কাজ করে যাচ্ছেন।

ইবতেদায়ি থেকে কামিল পর্যন্ত দেশের আলিয়া মাদ্রসা জাতীয়করণের দাবিসহ চারদফা দাবিতে মহাসমাবেশে প্রায় লক্ষাধিক শিক্ষক-কর্মচারী উপস্থিত হয়েছেন। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বাংলাদেশ আওয়ামী লীগের বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর হোসেন প্রমুখ জনসভায় উপস্থিত রয়েছেন।

Sharing is caring!

Loading...
Open

Close