উড়ন্ত শুরু জিম্বাবুয়ের শ্রীলঙ্কার বিপক্ষে


সুরমা টাইমস্‌ ডেস্ক ঃঃ কে বলবে এই দলটি বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচের প্রথম ওভারেই দুই উইকেট হারিয়েছিল। আর ১০ ওভার শেষে ৩ উইকেটের বিনিময়ে সংগ্রহ করেছিল ৩৫ রান। নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অন্য রূপেই দেখা যাচ্ছে জিম্বাবুয়েকে। সর্বশেষ ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে হারিয়েছিল দলটি। বুধবার আবার সামনে পেয়ে যেন সে স্মৃতিতে উজ্জীবিত হয়ে জিম্বাবুয়ে ১০ ওভারে তুলে ফেলেছে ৬৪ রান। তাও বিনা উইকেটে।

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ সাক্ষাতে ৩-২ ব্যবধানে সিরিজ হেরেছিল শ্রীলঙ্কা। তৎকালীন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ আবার দলনেতা হয়ে ফিরেছেন। সেই সিরিজে যে দুটো ম্যাচে তার দল জিতেছিল, সেখানে আগে বোলিং করেছিলেন লঙ্কানরা। সে চিন্তা থেকেই বোধহয় বুধবারও প্রথমে ফিল্ডিং নিয়েছে দলটি।

তবে হতাশই হতে হয়েছে লঙ্কানদের। প্রথম ওভারেই চারের মার দিয়ে শুরু করা জিম্বাবুয়ের ওপেনারদের রান তুলতে কোনরকম বেগ পেতে হয়নি। উইকেট ধরে রাখার পাশাপাশি বাজে বলকে বাউন্ডারিতে রূপান্তরিত করে রানের চাকা সচল রেখেছেন দুজন মিলেই। ডানহাতি ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজা ৩৩ রানে অপরাজিত আছেন। তার সঙ্গী আরেক ওপেনার সলোমন মিরের সংগ্রহ ৩০ রান।

একাদশ-

শ্রীলঙ্কা : অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, কুশল মেন্ডিস, আসেলা গুনারত্নে, আকিলা ধনাঞ্জয়া, সুরঙ্গা লাকমাল, দুশমান্ত চামিরা, থিসারা পেরেরা, দিনেশ চান্দিমাল ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

জিম্বাবুয়ে : গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), হ্যামিল্টন মাসাকাদজা, সলোমন মিরে, ব্রেন্ডন টেলর, ক্রেইগ আরভিন, ম্যালকম ওয়ালার, সিকান্দার রাজা, পিটার মুর, কাইল জার্ভিস, তেন্ডাই চাতারা ও ব্লেসিং মেজারাবানি।

Sharing is caring!

Loading...
Open

Close