দলের প্রার্থীরা প্রচারণা চালালেও বিএনপি মনোনীত ২০ দলের প্রার্থী তাবিথই: রিজভী


সুরমা টাইমস ডেস্ক ঃঃ জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামীর প্রার্থী মুহাম্মদ সেলিমউদ্দিনের নির্বাচনী প্রচারণার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

তিনি বলেন, “দল থেকে আমরা তাবিথ আউয়ালকে মনোনয়ন দিয়েছি। এখন নির্বাচন কমিশনে প্রার্থী হিসেবে ফাইল করা, জমা দেওয়া, বাছাই ইত্যাদি প্রক্রিয়াগুলো সম্পন্ন হলে তিনিই (তাবিথ আউয়াল) ২০ দলীয় জোটের প্রার্থী হবেন।”

২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তরের মেয়র পদে উপ-নির্বাচনের যে ভোট হতে যাচ্ছে তাতে ২০ দলীয় জোট থেকে একক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়ে সেই প্রাথী ঠিক করার দায়িত্ব বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ওপর অর্পণ করেছিলেন জোট নেতারা।

সোমবার রাতে বিএনপির মনোনয়ন ফরম কেনা প্রার্থীদের সাক্ষাৎকার নিয়ে তাবিথ আউয়ালকে মেয়র পদের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয় খালেদা নেতৃত্বাধীন বিএনপির মনোনয়ন বোর্ড।

তবে জামায়াতে ইসলামীর প্রার্থী মুহাম্মদ সেলিমউদ্দিন নির্বাচনী প্রচারণা চালিয়ে যাওয়ার বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে রিজভী বলেন, “আমি যেটুকু বললাম, নিশ্চয় ভিত্তির ওপর কথাটা বলছি; তাবিথ আউয়ালই ২০ দলীয় জোটের প্রার্থী। এতে কোনো সন্দেহ নেই।

“এবার যদি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের ব্যাপারে নির্বাচন কমিশন আন্তরিক হয়, তাহলে তাবিথ আউয়াল জনগণের বিপুল ভোটে বিজয়ী হবেন বলে আমরা বিশ্বাস করি।”

২০ দলীয় জোটসহ ঢাকা উত্তরের ভোটারদেরকে বিএনপির পক্ষ থেকে তাবিথ আউয়ালের পাশে দাঁড়ানোর আহ্বান জানান বিএনপি জ্যেষ্ঠ যুগ্ম-মহাচিব।

সংবাদ সম্মেলন থেকে ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচনে ‘সুষ্ঠু পরিবেশের আলামত নেই’ মন্তব্য করে অবিলম্বে সেখানে রাজনৈতিক সভার স্থান নির্ধারণ করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “এখন পর্যন্ত নির্বাচনী মাঠে সুষ্ঠু পরিবেশের কোনো আলামত নেই। আমি বিএনপির পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনের কাছে জোর দাবি জানাচ্ছি, উত্তর সিটি করপোরেশনের নির্বাচনকে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ করতে দ্রুত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির উদ্যোগ নিন। রাজনৈতিক সমাবেশের স্থান তৈরির পদক্ষেপ নিন।

“ধানের শীষের প্রার্থী ও সমর্থকরা যাতে নির্ভয়ে নির্বাচনী কর্মকান্ড পরিচালনা করতে পারে সেই ব্যবস্থা নিন। সেনা বাহিনী মোতায়েন করে ভয়ভীতিমুক্ত পরিবেশ তৈরি করুন।”

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপুসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open

Close