শিক্ষকদের ধৈর্য ধারণ করতে বললেন শিল্পমন্ত্রী

সুরমা টাইমস ডেস্ক::

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, সকল মাদ্রাসাসহ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করা এই মুহূর্তে সম্ভব নয়। হাইস্কুল সরকারি হলে মাদ্রাসাকেও সরকারি করার দাবি জানানো হয়েছে। কিন্তু সরকার কোন হাইস্কুল জাতীয়করণ করছে না। তবে প্রতিটি উপজেলায় একটি করে সরকারি হাইস্কুল করার পরিকল্পনা রয়েছে সরকারের।

আজ শনিবার (৩০শে ডিসেম্বর) সকালে বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের বিভাগীয় সম্মেলনে এসব কথা বলে তিনি।

শিল্পমন্ত্রী বলেন, বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করার পরিকল্পনা এই মুহূর্তে সরকারের নেই। তবে তাদের দাবি নিয়ে শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা করা যেতে পারে। এ জন্য বেসরকারি শিক্ষকদের ধৈর্য ধারণ করতে হবে।

বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিসার্স এসাসিয়েশনের কেন্দ্রিয় কমিটির সিনিয়র সহসভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে শিল্পমন্ত্রী আরো বলেন, আগে বিদেশী সাহায্য নির্ভর জাতীয় বাজেট হতো। এখন সরকার নিজস্ব আয়ে জাতীয় বাজেট প্রণয়ন করছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করছে। পায়রা সমুদ্রবন্দর হচ্ছে। পদ্মা সেতু আর পায়রা সমুদ্রবন্দর নির্মাণ সম্পন্ন হলে দক্ষিণাঞ্চল দক্ষিণ এশিয়ার সেরা বাণিজ্য কেন্দ্রে পরিণত হবে।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী পটুয়াখালী-৩ আসনের এমপি আখম জাহাঙ্গীর হোসাইন, বরিশাল-২ আসনের এমপি অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ এবং বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট্রের সদস্য সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন উদযাপন কমিটির আহবায়ক মো. শান্ত ইসলাম।

সম্মেলনে বরিশাল বিভাগের ৬ জেলার মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের সদস্যরা অংশগ্রহণ করেন।

Sharing is caring!

Loading...
Open

Close