এবার বিনামূল্যে বিতরণ হবে ৩৫ কোটি বই

সুরমা টাইমস ডেস্ক:: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিছেন, সারাদেশে বিনামূল্যে বিতরণের জন্য সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী ১লা জানায়ারি পাঠ্যপুস্তক উৎসব পালনের মধ্যে দিয়ে রাজধানীসহ সারাদেশে ৪ কোটি ৩৭ লাখ ৬ হাজার ৮৯৫ জন শিক্ষার্থীর মাঝে মোট ৩৫ কোটি ৪২ লাখ ৯০ হাজার ১৬৫টি বই বিতরণ করা হবে।

আজ শনিবার (৩০শে ডিসেম্বর)গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে আনুষ্টানিকভাবে বিনামূল্যের পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্টানে বক্তৃতাকালে তিনি এসব তথ্য জানান।

নুরুল ইসলাম নাহিদ বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মাণে নতুন প্রজম্মকে উচ্চমানের শিক্ষাদানের মাধ্যমে নৈতিক মূল্যবোধ সম্পন্ন দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কার্য়ক্রম চালাচ্ছে সরকার। প্রধানমন্ত্রীর নির্দেশনায় ২০১০ সাল থেকে বিনামূল্যে বই বিতরণ কার্য়ক্রম চলছে। প্রতিবছর বই ও শিক্ষার্থীর সংখ্যা বাড়ছে।

শিক্ষামন্ত্রী জানান, এবারের বইয়ের মান অনেক উন্নত হয়েছে। বইয়ের ছাপা সুন্দর হয়েছে, বইয়ের কাগজ ভাল হয়েছে, চাররঙে বই ছাপানো হয়েছে। এবারই প্রথম মাধ্যমিক পর্য়ায়ের ১২টি বই সম্পূর্ণরূপে পুনর্লিখন, সহজতর, সংক্ষিপ্ত ও সুখপাঠ্য করে দেয়া হচ্ছে।

Sharing is caring!

Loading...
Open

Close