নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে ‘টেক হান্ট-২০১৭’ প্রতিযোগিতার উদ্বোধন


সুরমা টাইমস ডেস্ক ঃঃ নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে ‘টেক হান্ট-২০১৭’ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ৮ ঘটিকায় ইউনিভার্সিটির তেলিহাওরস্থ ক্যাম্পাসের অডিটোরিয়ামে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড.আতফুল হাই শিবলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও সমাজ সেবক এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য ও নর্থ ইস্ট মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডাঃ মোহাম্মদ আফজল মিয়া, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের প্রথম উপাচার্য শিক্ষাবিদ প্রফেসর ড. এম খলিলুর রহমান, এবি ব্যাংক এর দরগাহ গেইটস্থ শাখা ব্যবস্থাপক মোঃ ওলিউর রহমান এবং নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ও প্রতিযোগিতার কনভেনার সহযোগী অধ্যাপক আহসান হাবীব।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, বর্তমান সরকার তথ্য প্রযুক্তিকে অন্যতম অগ্রাধিকার হিসেবে গ্রহণ করেছেন। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশসহ সিলেটের সকল বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ক্ষেত্রে অত্যন্ত সম্ভাবনাময় অবদান রাখবে বলে মনে করেন। তিনি ‘টেক হান্ট-২০১৭’ প্রতিযোগিতা আয়োজনের জন্য নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ বিশেষ করে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ সবাইকে আন্তরিক অভিনন্দন জানান এবং প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেন, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর মূল লক্ষ্যই হলো ‘এডুকেশন উইথ ইনোভেশন’ সে লক্ষ্যেই কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ অত্যন্ত সফলভাবে এগিয়ে যাচ্ছে। ‘টেক হান্ট-২০১৭’ প্রতিযোগিতার আয়োজন সেই সফলতারই ফসল।

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী দেশ ও আন্তর্জাতিক ক্ষেত্রে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের সফলতা তুলে ধরেন এবং আশা প্রকাশ করেন যে, সফলতার এই ধারা অব্যাহত থাকবে। তিনি প্রতিযোগিতায় সর্বাত্মক সহযোগিতার জন্য ‘টাইটেল স্পন্সর’ পূবালী ব্যাংক, স্পন্সর গ্রিন ডেল্টা লাইফ ইনস্যুরেন্স, নর্থ ইস্ট মেডিকেল কলেজ, এবি ব্যাংক, সিলেট সিটি কর্পোরেশনসহ মিডিয়া ও অন্যান্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমদ ও নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর প্রথম উপচার্য প্রফেসর ড. এম খলিলুর রহমানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এবি ব্যাংকের পক্ষে ক্রেস্ট গ্রহণ করেন শাখা ব্যবস্থাপক মোঃ ওলিউর রহমান। ২২ ডিসেম্বর আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হবে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

Sharing is caring!

Loading...
Open

Close