মাহমুদুর রহমানের বিরুদ্ধে ঝিনাইদহে ও মৌলভীবাজার মামলা


সুরমা টাইমস ডেস্ক :: মৌলভীবাজার ও ঝিনাইদহে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে মৌলভীবাজার ১নম্বর আমলি আদালতে মামলা দায়ের করেন মৌলভীবাজার জেলা স্বেচ্ছা সেবকলীগের সাংগঠনিক সম্পাদক খয়েজ আহমদ। মামলার বাদী এজাহারে ৩-৪জনকে আসামি করেন। পিটিশন মামলা নম্বর-৬৮৯/১৭।
মৌলভীবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম মো. কাজী বাহাউদ্দিন মামলটি এফআইআর ভুক্ত করে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য মৌলভীবাজার মডেল থানাকে নির্দেশ দেন।

মামলার আইনজীবী নিকিল রঞ্জল দাস জানান, ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনারে মাহমুদুর রহমান বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার পরিবারকে নিয়ে কটূক্তি করে মানহানিকর বক্তব্য দেন। সেই বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর পরিবার সম্পর্কে মিথ্যাচার, কটূক্তি এবং মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনি বলে আখ্যায়িত করেছেন।
তিনি বলেছেন, ‘বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র নয়। যা রাষ্ট্রদ্রোহী অপরাধের শামিল। পাশাপাশি তার ওই বক্তব্যে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর মানহানি হয়েছে বলে বাদী খয়েজ আহমদ দাবি করেন। মামলার সাক্ষীরা হচ্ছেন জোবায়ের আহমদ তপু, মুবিন রাজা, মো. আবু হানিফ ও শাহীন আহমদ উজ্বল।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিকি সম্পর্কে কটূক্তি এবং বাংলাদেশের সার্বভৌমত্ব অস্বীকার করার অভিযোগে ঝিনাইদহে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে ঝিনাইদহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে এক হাজার কোটি টাকার মানহানি ও রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামসুজ্জামান তুহিন।

অভিযোগে বলা হয়েছে, গত ১ ডিসেম্বর মাহমুদুর রহমান জাতীয় প্রেসক্লাবে ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক অনুষ্ঠানে সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দেন। এতে রাষ্ট্র অস্থিতিশীল এবং আওয়ামী লীগের সুনাম ও সম্মানহানি হয়েছে। বাদীপক্ষে আইনজীবী ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজিজুর রহমান।
মৌলভীবাজার প্রতিনিধি জানান, দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫শ’ কোটির টাকার মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলা হয়েছে।

Sharing is caring!

Loading...
Open

Close