জনপ্রশাসনের উচ্চ পর্যায়ে রদবদল

সুরমা টাইমস ডেস্ক ::
জনপ্রশাসনের উচ্চ পর্যায়ে রদবদল করা হয়েছে। এর মধ্যে ৪ জন অতিরিক্ত সচিবকে ৩টি সরকারি দপ্তরে মহাপরিচালক এবং একটিতে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। এছাড়া আরও ৬ জন অতিরিক্ত সচিব এবং ২৭ জন যুগ্ম-সচিবের দপ্তর বদল করে আজ বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব তপন কুমার ঘোষকে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক এবং রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মিজানুর রহমানকে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) মহাপরিচালক করেছে সরকার।

বার্ডের মহাপরিচালক এম মওদুদুর রশিদ সফদার বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব শেখ মোহাম্মদ শামীম ইকবালকে বাংলাদেশ জুট করপোরেশনের চেয়ারম্যান করা হয়েছে।
এছাড়া ইলেকট্রিসিটি জেনারেল কোম্পানি অব বাংলাদেশের (ইজিসিবি) নির্বাহী পরিচালক আলমগীর মুহ. মনসুর উল আলমকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সচিব এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মো. ময়নুল ইসলামকে একই প্রতিষ্ঠানের নির্বাহী সদস্য নিয়োগ দেওয়া হয়েছে।

আলাদা আদেশে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক (অতিরিক্ত সচিব) আবু সৈয়দ মোহাম্মদ হাসিমকে ভূমি মন্ত্রণালয় এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রুহুল আমিনকে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। আর রাজউকের সদস্য (অতিরিক্ত সচিব) ফারুক আহমেদকে মন্ত্রিপরিষদ বিভাগ এবং চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার সৈয়দা সারওয়ার জাহানকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে পাঠিয়েছে সরকার।

Sharing is caring!

Loading...
Open