রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণে বিদেশি পররাষ্ট্রমন্ত্রী

সুরমা টাইমস ডেস্ক: রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণে রোববার (১৯ নভেম্বর) সকালে কক্সবাজারে গেছেন তিন বিদেশি পররাষ্ট্রমন্ত্রী। তাদের সঙ্গে রয়েছেন ইইউ প্রতিনিধিও।

সকাল সাড়ে ন’টার দিকে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর নেতৃত্ব কক্সবাজারের উদ্দেশে তাদের বহনকারী হেলিকপ্টারটি তেজগাঁও বিমান ঘাঁটি ত্যাগ করে। তিনটি হেলিকপ্টারে করে রওনা দিয়েছেন তারা।

তিনজন হলেন- জাপানের পররাষ্ট্রন্ত্রী তারো কোনো, জার্মানির পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েল ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী মারগট ওয়ালস্টার। তাদের সঙ্গে রয়েছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পররাষ্ট্র বিষয়ক প্রধান ফেদেরিকো মঘেরিনি।

কক্সবাজার পৌঁছে উখিয়া ও টেকনাফের বালুখালী, কুতুপালংসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। একই সঙ্গে রাখাইন থেকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা জনগোষ্ঠীর সঙ্গেও কথা বলবেন বিদেশি মন্ত্রীরা।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, কক্সবাজার রওনা দেওয়ার আগে সকাল ৮টায় সফররত জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনোর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দ্বিপক্ষীয় বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী। প্রায় সোয়া এক ঘণ্টা এ বৈঠক অনুষ্ঠিত হয়।

Sharing is caring!

Loading...
Open