কেউ অতিথি পাখি শিকার করলে আইননানুগ ব্যবস্থা গ্রহন করবো-সাবিরুল ইসলাম

নিজস্ব প্রতিনিধি:: হাওড় বেষ্টিত সুনামগঞ্জ জেলায় উত্তরের হিমেল হাওয়ায় শীতের আবাশ দিয়েছে বইছে শীতল হাওয়া। শীত পড়ার সাথে সাথেই আসতে শুরু করেছে অতিথি পাখি। প্রতি বছরের মত জেলার টাংগুয়ার হাওড় সহ জেলার বিভিন্ন হাওরে দেশের সীমানা ছেড়ে সুদুর সাইবেরীয়া,মঙ্গোলীয়া সহ শীত প্রধান বিভিন্ন দেশ থেকে জীবন বাচাঁনোর তাগিতে বাংলাদেশে আসে বিভিন্ন প্রজাতির হাজার হাজার অতিথি পাখি। সেই অতিথি পাখিদের নিরাপদ টাংগুয়ার হাওড় সহ বিভিন্ন বিলে অবাধে বিচরনের জন্য এবং পাখি সংরক্ষন করার জন্য সকলকে সচেতনতার সাথে এগিয়ে আসার আহবান জানান জেলা প্রশাসক মোহাম্মদ সাবিরুল ইসলাম।

তিনি বলেন,আপনারা পাখি ব্যবসায়ীদের সাথে কথা বলেন তাদের তালিকা তৈরী করেন। আমি তাদের সাথে কথা বলব। এরপরও কেউ পাখি শিকার করলে আইননানুগ ব্যবস্থা গ্রহন করবো। কোন প্রকার ছাড় পাবে না কেউ। সরকার যে নীতি মালা দিয়েছে তা মানতে আমরা সবাই বাধ্য। যে কোন তথ্য প্রশাসনকে জানানো সবারই উচিত।

জেলা প্রশাসক সাবিরুল ইসলাম জেলা প্রশাসকের কার্য্যালয়ে টাংগুয়ার হাওড়ে অতিথি পাখি সংরক্ষন বিষয়ক এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় বক্তব্য রাখেন,আইইউইউসিএন এর কান্ট্রি ডিরেক্টর ইশতিয়াক আহমেদ,জেলা ম্যাজিষ্ট্রেট আইনুল আক্তার পান্না,কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক জাহেদুল হক,সুনামগঞ্জ প্রেসক্লাব সাধারন সম্পাদক শেরগুল আহমদ প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open

Close