হতভাগ্য সেই নবজাতকের শেষ আশ্রয় হলো সিলেট ‘বেবি হোম’-এ

নিজস্ব প্রতিনিধি:: হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে জন্ম নেওয়ার পর মায়ের ফেলে রেখে যাওয়া নবজাতকটির স্থান হলো সিলেটের বেবি হোমে। গতকাল বুধবার রাতে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল থেকে তাকে সিলেটের বাগবাড়িস্থ বেবি হোমে প্রেরণ করেন সমাজসেবা কর্মকর্তা আবু নাঈম মৃদা ও হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক রতীন্দ্র চন্দ্র নাথ।

শিশুটিকে নিয়ে যাওয়ার দায়িত্ব দেওয়া হয় সমাজসেবা অফিসের অফিস সহায়ক কাজল মিয়াকে। এ সময় সহকারী পুলিশ পরিদর্শক (এএসআই) মো. মনির হোসেন উপস্থিত ছিলেন।

সমাজসেবা কর্মকর্তা আবু নাঈম মৃদা বলেন, এ ঘটনা প্রকাশের পর হবিগঞ্জসহ সারাদেশ থেকে অন্তত ২০ জন লোক শিশুটিকে দত্তক নেওয়ার জন্য লিখিত আবেদন ও মৌখিকভাবে যোগাযোগ করেন। কিন্তু হাসপাতাল, পুলিশ ও সমাজসেবা কার্যালয়ের যৌথ সিদ্ধান্তের ভিত্তিতে তাকে সিলেট বেবি হোমে প্রেরণ করা হয়।

গত শুক্রবার সকালে সন্তান সম্ভবা এক নারী সদর হাসপাতালে ভর্তি হন। তিনি নিজের নাম আজিমা খাতুন এবং তিনি জেলার বাহুবল উপজেলার পুটিজুরী গ্রামের ফয়েজ মিয়ার স্ত্রী বলে হাসপাতালে উল্লেখ করেন। এরপর স্বাভাবিকভাবে তিনি একটি ছেলে সন্তান প্রসব করেন। ওইদিন দুপুরে গাইনি ওয়ার্ডে আজিমার পাশের বেডের রোগী বানিয়াচং উপজেলার দৌলতপুর গ্রামের কুলসুমার কোলে বাচ্চা রেখে বাথরুমে যাওয়ার কথা বলে আজিমা পালিয়ে যান।

Sharing is caring!

Loading...
Open

Close