শাহপরাণে গোরস্তানের জায়গা দখলের প্রতিবাদে নগরীতে মানববন্ধন

সুরমা টাইমস ডেস্ক:: সিলেটের শাহপরাণ থানার নোয়াগাঁও সাদিপুর (২) এলাকার গোরস্থান দখলে হামলার প্রতিবাদে সিলেট কেন্দ্রীয় শহীদমিনারে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
শনিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত এ মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) চেয়ারম্যান বঙ্গদ্বীপ এম এ ভাসানী।
তিনি তার বক্তব্যে বলেন, আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে গোরস্তানের জায়গা দখল করতে গিয়ে সন্ত্রাসীরা ঔদ্যত্য দেখিয়েছে, আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছে। অবিলম্বে এই সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। তারা নিরীহ মখলিছ-হানিফ পরিবারের মালামাল লুটপাট করেছে। এমনকি, মা-বোনদের উপরও হামলা চালিয়ে আহত করেছে। এটা সভ্যতা ও আইনের শাসনের প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন।
তিনি ভূমি দস্যু কবির, আলী ও তাদের বাহিনীকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে পুলিশ প্রশাসনের প্রতি উদাত্ত আহ্বান জানান।
মানববন্ধনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ন্যাপ ভাসানী-সিলেটের আহ্বায়ক ডা. এম এ কিবরিয়া।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, লেখক ইমতিয়াজ রহমান ইনু, সমাজকর্মী আব্দুস সালাম, শেখ মো. হানিফ উদ্দিন, মো. ফয়জুল কবির, মো. রাজুল ইসলামসহ সিলেট মহানগর ও নোয়াগাঁও সাদিপুর (২) এলাকার বিভিন্ন সংগঠনের সদস্য, সচেতন নাগরিকসহ সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর সকালে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে কোতোয়ালি থানার মেন্দিবাগ এলাকার মর্তুজ আলীর দুই ছেলে কবির আহমদ ও তার ভাই আলী হোসেন একটি ট্রাকে করে ৪০/৫০ জন সন্ত্রাসী নিয়ে শাহপরাণ থানার নোয়াগাঁও সাদিপুর (২) এলাকার মখলিছ ও হানিফ পরিবারের দখলে থাকা গোরস্তান দখলের জন্য হামলা চালায়। এতে নারীসহ মোট ৩ জন আহত হন। তারা হলেন শেলি বেগম, আবু সাঈদ সাজুল ও মাইদুল ইসলাম। মারাত্মক আহত অবস্থায় তাদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

Sharing is caring!

Loading...
Open