উদ্বোধনের আগেই ধ্বসে পড়লো জগন্নাথপুরে নবনির্মিত ব্রিজ!

নিজস্ব প্রতিনিধি:
সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরে নবনির্মিত একটি ব্রিজ উদ্বোধনের আগেই ধ্বসে পড়েছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ব্রিজ দিয়ে যাতায়াতকারী জনসাধারণকে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ব্যাপক সমালোচনা হচ্ছে।

স্থানীয়দের সূত্রে জানা যায়, উপজেলার পাটলী ইউনিয়নের হামিদপুর ও প্রভাকরপুর গ্রামের রাঙাখাল নামক স্থানে গেল দুই মাস আগে একটি নতুন ব্রিজের নির্মাণ কাজ সম্পন্ন হয়। নির্মিত ওই ব্রিজ দিয়ে যাতায়াত করতে শুরু করেন এখানকার জনসাধারণ। কিন্তু সপ্তাহ খানেক ধরে ব্রিজ ধ্বসে পানিতে তলিয়ে যাওয়ায় পূর্বের মতো জনদুর্ভোগে পড়তে হয় তাঁদের। তাতে পুনরায় জনদুর্ভোগের পড়তে হচ্ছে স্থানীয়দের।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে ৩৮ লক্ষ টাকা ব্যয়ে ওই ব্রিজ নির্মাণ হয়। আর ব্রিজ নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে কাজ করে মাসুক ট্রেডার্স। ব্রিজের আয়তন হচ্ছে দৈর্ঘ্য ৫০ ফুট ও প্রস্থ ১৪ ফুট। নির্মাণ কাজে অবহেলা আর দুর্নীতির ফলে অল্প স্রোতের কারণে ব্রিজ ধ্বসে গেছে বলে দাবি করেছেন স্থানীয় বাসিন্দা ও যুবলীগ নেতা আনহার আহমদ।

তিনি আরও জানান, এমনভাবে ব্রিজ ধ্বসে যাওয়ায় স্থানীয় জনপ্রতিনিধিসহ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীর জন্য নেতিবাচক দিক হতে পারে। তিনি এমন কার্যক্রমে যারা জড়িত তাঁদের শাস্তি দাবি করেছেন।

এ বিষয়ে উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শহিদুজ্জামান জানান, সাম্প্রতিক অতি বৃষ্টি আর পাহাড়ি ঢলে ব্রিজটি দেবে গেছে। আমরা এ ব্রিজ নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথেও কথা বলেছি। তবে এই ব্রিজ নির্মাণকারী প্রতিষ্ঠান পুন:নির্মাণ করবে।

Sharing is caring!

Loading...
Open

Close