প্রয়াত অর্থমন্ত্রী সাইফুর রহমানকে স্মরণ করলেন অর্থমন্ত্রী-মুহিত ।

সুরমা টাইমস ডেস্ক ::
প্রয়াত অর্থমন্ত্রী সাইফুর রহমান, প্রয়াত দেওয়ান ফরিদ গাজী, প্রয়াত হুমায়ূন রশীদ চৌধুরীসহ মদনমোহন কলেজের গভর্নিং বডির সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষানুরাগী ব্যক্তিবর্গদের স্মরণ করেছেন আবুল মাল আবদুল মুহিত।
গত বৃহস্পতিবার বিকেলে মদনমোহন কলেজ সরকারীকরণ উপলক্ষ্যে ছিল ‘ডিড অব গিফট নিবন্ধন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি তাঁদের স্মরণ করেন।
অর্থমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন, ‘১৯৪০ সালে প্রতিষ্ঠিত মদনমোহন কলেজ সিলেট অঞ্চল তথা দেশের শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। প্রতিষ্ঠাতা মোহিনীমোহন দাস ও যোগেন্দ্রমোহন দাস ভ্রাতাদ্বয় তাঁদের বাবা মদনমোহন দাসের নামে এই কলেজ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রমোদচন্দ্র গোস্বামীর আন্তরিক প্রচেষ্টা এবং কলেজের প্রথম গভর্নিং বডির সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষানুরাগী ব্যক্তিবর্গের মধ্যে প্রথম সভাপতি, প্রাক্তন মন্ত্রী আসামের অ্যাডভোকেট জেনারেল রায়বাহাদুর প্রমোদচন্দ্র দত্ত, প্রাক্তন মন্ত্রী ও আসাম লেজিসলেটিভ কাউন্সিলের সাবেক স্পিকার বসন্তরঞ্জন দাস প্রমুখের কথা আমি এই মুহূর্তে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। একইসঙ্গে এ কলেজের সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী দেওয়ান ফরিদ গাজী, সাবেক স্পিকার হুমায়ূন রশীদ চৌধুরী, সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানসহ কলেজ গভর্নিং বডির সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ, সাবেক অধ্যক্ষ ও শিক্ষক-শিক্ষার্থীদের অবদান ইতিহাসের নিরিখে অবশ্যই মূল্যায়নের দাবি রাখে।

Sharing is caring!

Loading...
Open