জাফলং পাথর কোয়ারী সচল করার দাবিতে বিক্ষোভ মিছিল

জাফলং পাথর কোয়ারী সচল করার লক্ষ্যে জৈন্তাপুর-গোয়াইনঘাট ব্যবসায়ী ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। রোববার সকাল ১১টা থেকে জাফলং-নলজুড়ী প্রধান সড়কে প্রায় ৩ ঘন্টা শ্রমিকগণ রাস্তা অবরোধ করে রাখে।
অবরোধেকালে তামাবিল পাথর চুনাপাথর ও কয়লা আমদানীকরক গ্র“পের সভাপতি ও জৈন্তা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম. লিয়াকত আলী শ্রমিকবৃন্দের আশ্বাস প্রদান করে বলেন, শ্রমিকবান্ধব নেত্রী শেখ হাসিনা খুব শীঘ্রই আপনাদের এ সমস্যা দূর করবেন। পাথর কোয়ারী খুলে দিয়ে হাজার হাজার শ্রমিকদের আয়-রোজগারের ব্যবস্থা করে দিবেন। তিনি আরো বলেন, আপনারা শান্তি হোন। যার যার জায়গায় অবস্থান করুন। আমি এ বিষয়ে কর্তৃপক্ষের সাথে আপনাদের দাবী নিয়ে আলাপ আলোচনা করব। তাছাড়া ঋণ নিয়ে ক্রাশার মেশিন ক্রয় করে যেসব মালিকগণ ব্যবসায় করছেন তারা কোয়ারী বন্ধ থাকার কারণে বিশাল ক্ষতির সম্মুখীন হয়েছেন।
এসময় আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জাহাঙ্গির আলম, জাফলং পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি মুতালিব খান, জাফলং পাথর উত্তোলন শ্রমিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুস সালাম, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম, ট্রাক মালিক সমিতির সাধারণ স্মপাদক ইয়াছিন আলী, জেলা ট্রাক মালিক সমিতির সাবেক সভঅপতি আবু সরকার, জাফলং স্টোন ক্রাশার সমিতির সভাপতি বাবলু বখত, পাথর চুনা পাথর ও কয়না আমদানীকারী কমিটির সাধারণ সম্পাদক লিটন আহমদ, ইসকন, ইসমাইল, ফরহাদ, সেলিম, ফয়জুল, গোলাম আম্বিয়া, নাজিম, নুর মিয়া প্রমূখ।
সমাবেশ পরিচালনা করেন জাফলং ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সোহেল আহমদ ও ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক ইয়াছিন আহমদ।

Sharing is caring!

Loading...
Open