তামিমকে হারালেন সাকিব

1ক্রীড়া প্রতিবেদক :: বিপিএলের পর্ব বদল। মাঠ বদল। কিন্তু বদলায়নি চিটাগাং ভাইকিংসের ভাগ্য। হারের বৃত্তেই আবর্তিত হচ্ছে তামিম ইকবালের দল। এবার সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসের কাছে ১৯ রানে পরাজিত হয়েছে তামিমের চিটাগাং।

চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৮ রান করে ঢাকা ডায়নামাইটস। জবাবে ২০ ওভারে খেললেও ঢাকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ উইকেটে ১২৯ রানে থামে চিটাগাং ভাইকিংসের ইনিংসের দৌড়।

ঘরের মাঠে লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিল চিটাগাং। তাদের প্রথম উইকেটের পতন ঘটে দলীয় ১৩ রানের মাথায়। রানআউটে কাটা পড়েন ৬ রান করা জহিরুল ইসলাম অমি। তামিম ইকবাল ৩৫ বল খেলে দুটি চারের মারে করেন ২৬ রান। ঝড় তোলার আভাস দিলেও  এনামুল হক বিজয় সাজঘরে ফেরেন ১৭ রান করে।

ম্যাট কোলসের শিকার হওয়া মাহমুদুল হাসান সাজঘরে ফেরেন দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করে। নিউজিল্যান্ডের তারকা অলরাউন্ডার গ্রান্ট এলিয়ট ব্যক্তিগত ৮ রানেই বিদায় নিয়েছেন। এরপর মোহাম্মদ নবীর ১৫ ও নাজমুল হোসেন মিলনের ১৩ রানে ভর করে ১২৯ রান করতে সক্ষম হয় চিটাগাং।

৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ঢাকার সেরা বোলার মোহাম্মদ শহীদ। দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতিও পেয়েছেন তিনি। ম্যাচসেরার পুরস্কার ওঠে শহীদের হাতে। আর একটি করে উইকেট লাভ করেছেন নাসির হোসেন, ম্যাট কোলস ও ডোয়াইন ব্রাভো। ২ ওভারে ৯ রান দিয়ে উইকেটবঞ্চিত থাকেন সাকিব।

এর আগে দলীয় ৪১ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে ঢাকার। ২০ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলে মোহাম্মদ নবীর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মেহেদী মারুফ। ১৪ বলে তিনটি চারের মারে ২০ রান করে টাইমাল মিলসের বলে সরাসরি বোল্ড হন নাসির। ওই ওভারেই ১৭ রান করা কুমার সাঙ্গাকারাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মিলস।

এরপর ব্যাট হাতে লড়ে যাচ্ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু ২৬ বলে দুটি করে চার ও ছক্কায় ৩৫ রান করতেই তিনি মিলসের বলে ধরাশায়ী হন। আর তাতে ঢাকার ইনিংসের গতি থেমে যায়। ১৩ রান করে নবীর শিকার হয়েছেন সাকিব।

১৮ রান খরচায় ৩ উইকেট নিয়ে চিটাগাং ভাইকিংসের সেরা বোলার মোহাম্মদ নবী। তিনটি উইকেট নিয়েছেন টাইমাল মিলসও। তবে ৪ ওভারে তিনি খরচ করেছেন ২৫ রান। পাকিস্তানি বোলার ইমরান খান জুনিয়র একটি উইকেট লাভ করেছেন।

Sharing is caring!

Loading...
Open