মালয়েশিয়ার নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বাংলাদেশের চুক্তি

1ডেস্ক রিপোর্ট :: মালয়েশিয়ার নটিংহাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হলো বাংলাদেশ। বুধবার (১৬ নভেম্বর) কলেজ শিক্ষকদের প্রশিক্ষণের জন্য মালয়েশিয়ার পিংক সিটি পুত্রজায়ার পুলমেন হোটেলে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এসময় বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. হারুন অর রশিদ, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম এ মান্নান, প্রফেসর হামিদুল হক ও নটিংহ্যাম বিশ্ববিদ্যালয় মালয়েশিয়া শাখা প্রভোস্ট ও প্রধান নির্বাহী ড. গ্রাহাম ক্যান্ডেল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সিইডিপি নামে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন এ প্রকল্লের সার্বিক দায়িত্বে থাকবে জাতীয় বিশ্ববিদ্যালয়।

১১০ মিলিয়ন ডলারের চুক্তি অনুযায়ী ২০১৭ সাল থেকে দেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন বিভিন্ন প্রতিষ্ঠান, উচ্চমাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠান, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও জাতীয় ব্যবস্থাপনা একাডেমি শিক্ষকদের প্রশিক্ষণ দেবে মালয়েশিয়ার নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়।

চুক্তি সইয়ের সময় উপস্থিত ছিলেন- মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহীদুল ইসলাম,  দূতাবাস কর্মকর্তা তাহমিনা বেগম ও নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Sharing is caring!

Loading...
Open

Close