৮৪ জনকে হত্যার আগে দেশে ৮৪ লাখ টাকা পাঠিয়েছিল খুনি

67877ডেস্ক রিপোর্টঃ নিজের দেশ ছেড়ে ফ্রান্সে পাড়ি জমানোর পর বাড়ির সঙ্গে খুব বেশি যোগাযোগ ছিল না ভয়ঙ্কর খুনি মোহাম্মদ লাউইজ বুলেলের। তিউনিসিয়ায় থাকা তার পিতা-মাতার জন্য মাঝে মধ্যে টাকা পাঠালেও এর পরিমাণ ছিল একেবারেই নগন্য। কিন্তু বৃহস্পতিবার নিস শহরে হামলার আগের দিন তিনি বিশাল অঙ্কের টাকা পাঠান দেশে।
টাকার পরিমাণ দেখে তাজ্জব বনে যায় দরিদ্র পরিবারটি। কিন্তু তাদের জন্য যে আরও বড় চমক অপেক্ষা করছিল, তা কে জানতো? বিস্ময়ের ঘোর কাটতে না কাটতেই আসে আরও বড় ধাক্কা। পরিবারটি জানতে পারে, তাদের বুলেল মানুষের ওপর ট্রাক তুলে দিয়ে ৮৪ জনকে হত্যা করেছে।

গত বৃহস্পতিবার রাতে বাস্তিল দিবস উপলক্ষ্যে ফ্রান্সের নিস শহরে আয়োজিত আতশবাজি অনুষ্ঠানে হঠাৎ ট্রাক তুলে দেন ৩১ বছর বয়সে ট্রাক চালক লাউইজ বুলেল। তিনি অসংখ্য মানুষকে পিষতে পিষতে ট্রাকটিকে প্রায় দুই কিলোমিটার দূরে নিয়ে যান। ততক্ষণে ট্রাকের চাকায় প্রায় হারায় ৮৪ জন নিরপরাধ মানুষ।

নিসের অনুষ্ঠানে এই বর্বর হামলার একদিন আগে বুলেল তিউনিসিয়ায় থাকা তার পরিবারের কাছে দুই লাখ ৪০ হাজার তিউনিশিয়ান দিনারের সমপরিমাণ ৮৪ হাজার ডলার পাঠান। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ৮৪ লাখ টাকা।

কোনো ব্যাংকিং চ্যানেলে নয়, দেশে ফেরত একজন তিউনিশিয়ানের মাধ্যমে এই অর্থ পাঠানো হয়। বৈধভাবে এই পরিমাণ নগদ অর্থ স্থানান্তর বা বহন করার অনুমতি নেই। চোরাইভাবে ওই লোক তা ফ্রান্স থেকে তিউনিশিয়ায় নিয়ে যায়। পরে বুলেলের পরিবারের কাছে পৌঁছে দেয়।

Sharing is caring!

Loading...
Open

Close