শেষ হলো সাঁড়াশি অভিযান, আটক ‘১৯৪ জঙ্গি’

1 ডেস্ক রিপোর্ট :: গত ১০ জুন থেকে শুরু হওয়া দেশজুড়ে ‘জঙ্গি নির্মূল অভিযান’ এর সাত দিনে বিভিন্ন জঙ্গি সংগঠনের মোট ১৯৪ জনকে আটক করা হয়েছে। অভিযানের শেষ দিন বৃহস্পতিবার আটক করা হয়েছে ১৭ জঙ্গিকে।

এদের মধ্যে নয়জন নিষিদ্ধঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য, সাতজন হিজবুত তাহরীর ও একজন আনসারুল্লাহ বাংলাটিমের (এবিটি) সদস্য। পুলিশ সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা একেএম কামরুল আহসান শুক্রবার সকালে সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সাত দিনের বিশেষ অভিযানে বিভিন্ন জঙ্গি সংগঠনের মোট ১৯৪ জন সদস্যকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১৫১ জন জেএমবি, সাতজন জেএমবি, ২১ জন হিজবুত তাহরীর, ছয়জন আনসারুল্লাহ বাংলাটিম, তিনজন আনসার আল ইসলাম, চারজন আল্লাহর দল, একজন হরকাতুল জিহাদ ও একজন আফগান ফেরত জঙ্গি সংগঠনের সদস্য।

একেএম কামরুল আহসান আরও জানান, বৃহস্পতিবারের অভিযানে ঢাকা রেঞ্জের মাদারীপুর জেলা থেকে একজন হিজবুত তাহরীর সদস্য, চট্টগ্রাম রেঞ্জের চট্টগ্রাম জেলায় দুইজন জেএমবি ও একজন হিজবুত তাহরীর সদস্য,  ব্রাহ্মণবাড়িয়ায় একজন জেএমবি, রাজশাহী রেঞ্জের নওগাঁয় দু’জন জেএমবি, খুলনা রেঞ্জের সাতক্ষীরায় একজন জেএমবি, রংপুর রেঞ্জের রংপুরে একজন জেএমবি, গাইবান্ধায় একজন জেএমবি, ঠাকুরগাঁওয়ে একজন জেএমবি, পঞ্চগড়ে একজন জেএমবি এবং ঢাকা মহানগরে  আনসারুল্লাহ বাংলাটিম ও চারজন হিজবুত তাহরীর সদস্যকে আটক করা হয়েছে। এসময় গ্রেফতার জঙ্গিদের কাছ থেকে একটি পাইপগান, একটি শাটারগান, এক রাউন্ড গুলি, দু’টি ককটেল, একটি রামদা, একটি চাপাতি এবং ১৪টি উগ্রপন্থী বই জব্দ করা হয়।

Sharing is caring!

Loading...
Open