তনিমার সুইসাইড নোটের এক ঝলক (ভিডিও)

1বিনোদন প্রতিবেদক :: অহেতুক কারণে আত্মহননের পথ বেছে নিচ্ছে অল্পবয়সী তরুণীরা। কিছুদিন আগে মডেল সাবিরা, তার আগে মডেল রাহাসহ দেশের আনাচে- কানাচে অনেকেই আছেন যারা মূলত ভালোবাসার মানুষের কারণে প্রাণঘাতি পথ বেছে নিয়েছেন।

কিন্তু আত্মহত্যা কোনো সমাধান নয়। এ ব্যাপারে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে তৈরি হয়েছে ‘তনিমার সুইসাইড নোট’ নামের এক ঘণ্টার নাটক। এই নামে মাহতাব হোসেনের লেখা গল্পের বই প্রকাশিত হয় এ বছরের একুশে বইমেলায়। সেটি অবলম্বনেই নাটকটি পরিচালনা করেছেন জয়ন্ত রোজারিও।

সম্প্রতি প্রকাশ হয়েছে নাটকটির প্রথম লুকের ভিডিও। সেখানে দেখা গেছে, নাটকের মূল চরিত্র তনিমার প্রেমের গল্প। বেশ কয়টি সম্পর্কে জড়ায় সে। অতঃপর ব্যর্থতা। আর সে থেকে হতাশা নিয়ে আত্মহননের চেষ্টা।

নাটকের বিষয় ভাবনা নিয়ে নাট্যকার মাহতাব হোসেন বলেন, ‘গল্পটা একটা হতাশাগ্রস্ত মেয়ের বারবার ব্যর্থ হওয়ার, ভালোবাসা থেকে বঞ্চিত হওয়ার। ছোট থেকে মা বাবার ভালোবাসা না পেয়ে বেড়ে ওঠা এক মেয়ের নাম তনিমা। উঠতি বয়সে প্রেমে পড়ে। ভালোবাসার কাঙাল তনিমার বর্তমান ট্রেন্ড-এর কবলে পড়ে ভালোবাসা পেতে একের পর এক সম্পর্কে জড়িয়ে পড়ে। এখানেও বারবার প্রতারিত তনিমার নিজের প্রতি ঘৃণা জন্ম নেয়। এরপর আত্মহত্যা করার চিন্তা। কিন্তু সেটা কি আদৌ কোনো সমাধান? এ বিষয়গুলো নিয়ে গল্পটি। আর গল্পটিতে দর্শকদের কাছে তুলে ধরতেই এর নাট্য নির্মাণ।’

নির্মাতা জয়ন্ত রোজারিও বলেন, ‘সম্প্রতি নাটকটির দৃশ্যধারণ হয়েছে রাজধানীর বিভিন্ন লোকেশনে। খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে নাটকটি নির্মাণ করা হয়েছে। বিশেষ করে ইয়াং জেনারেশনের জন্য একটা বার্তা দেওয়া হয়েছে। অনর্থক, অবাঞ্চিত বিষয় নিয়ে আত্মহত্যা করার অহেতুক প্রবণতা প্রতিরোধে নাটকটি অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।’

এতে তনিমার ভূমিকায় অভিনয় করেছেন বিথী রানী সরকার। অন্যান্যের মধ্যে আরো অভিনয় করেছেন যাহের আলভী, আর আই রবিন, আরফান আনিক। চিত্রগ্রাহক ছিলেন নাঈম ফুয়াদ। বেসরকারি টেলিভিশন এনটিভিতে আগামী রোববার, ১৯ জুন রাত ৯টা ৪০মিনিটে নাটকটি প্রচারিত হবে।

Sharing is caring!

Loading...
Open

Close