শাহজালালে ২০ মিনিট দেরিতে অবতরণ করেন প্রধানমন্ত্রী

2নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবে পাঁচ দিনের সরকারি সফর শেষে মঙ্গলবার দেশে ফিরেছেন। তবে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে গিয়ে পাইলট রানওয়েতে ধাতব বস্তু দেখতে পান। দুর্ঘটনার আশঙ্কায় পাইলট বিমানটি অবতরণ না করে ফের আকাশে উড্ডয়ন করেন।
পরে ধাতব বস্তুটি সরানো হলে প্রায় ২০ মিনিট পর বিমানটি অবতরণ করান তিনি। এ ঘটনায় দায়িত্ব অবহেলার কারণে সেই সময়ে বিমানবন্দরে কর্তব্যরত এয়ার ট্রাফিক অপারেটরকে ক্লোজ করা হয়েছে। প্রধানমন্ত্রী কার্যালয় ও হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
সূত্র জানায়, প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি সন্ধ্যা সাড়ে ৭টায় অবতরণের কথা ছিল। কিন্তু ফ্লাইটটি সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে অবতরণ করে। ওই সময় রানওয়ে পরিষ্কারের জন্য প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত এসএসফ সদস্যরা বিমানবন্দরের এয়ার ট্রাফিক রুমে গিয়ে দায়িত্বরত কাউকে খুঁজে পাননি। এ কারণে প্রায় ২০ মিনিট অতিরিক্ত সময় লাগে রানওয়ে পরিষ্কার করতে।
এ প্রসঙ্গে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাববুবুর রহমান বলেন, দায়িত্বে অবহেলার কারণে এয়ার ট্রাফিক অপারেটরকে ক্লোজ করা হয়েছে।
উল্লেখ্য, বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে ৩ জুন সৌদি আরব সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মক্কায় পবিত্র ওমরা পালন করেন এবং মদিনায় মসজিদে নববিতে হজরত মুহাম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করেন। সফরকালে প্রধানমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা এবং ব্যবসায়িক প্রতিনিধিদলও ছিলেন।

Sharing is caring!

Loading...
Open