সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু রোববার

llনিউজ ডেস্ক : আসন্ন রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আগামী রোববার (২৯ মে) থেকে সারাদেশে ১৭৯টি ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি শুরু করবে। বৃহস্পতিবার টিসিবি এ সিদ্ধান্ত নিয়েছে।

টিসিবির দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান, টিসিবি রমজানকে সামনে রেখে ৫টি পণ্য ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে বিক্রি করবে। এরমধ্যে প্রতিকেজি দেশি চিনি ৪৮ টাকায় (ভোক্তা প্রতি সর্বোচ্চ ৪ কেজি), মশুর ডাল ৮৯ টাকা ৯৫ পয়সায় (ভোক্তা প্রতি ২ কেজি), ছোলা ৭০ টাকায় (ভোক্তা প্রতি ৫ কেজি), খেজুর ৯০ টাকায় (ভোক্তা প্রতি ১ কেজি), সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকায় (ভোক্তা প্রতি ৫ লিটার) বিক্রি করবে।

দৈনিক ট্রাকপ্রতি চিনি ৩০০ থেকে ৪০০ কেজি, মশুর ডাল ১৫০ কেজি থেকে ২০০ কেজি, সয়াবিন তেল ৩০০ থেকে ৪০০ লিটার, ছোলা ৪০০ তেকে ৮০০ কেজি, খেজুর ৫০ কেজি বরাদ্দ থাকবে। ১৭৯টি ট্রাকের মধ্যে ঢাকায় ৩২টি, চট্টগ্রামে ১০টি, অন্যান্য বিভাগীয় শহরে ৫টি করে এবং জেলা সদরে ২টি করে ট্রাকে পণ্য বিক্রি করা হবে।

গত বছরের চেয়ে এ বছর টিসিবির পণ্যের দামের ব্যাপারে হুমায়ুন কবির বলেন, রমজানের আগে বাণিজ্য মন্ত্রণালয় সকল পণ্যের দাম নির্ধারণ করবে। এর আগে দামের বিষয়ে কিছু বলা যাবে না।

ঢাকা শহরে যে স্থানগুলোতে টিসিবির পণ্য বিক্রি করা হবে সেগুলো হলো প্রেসক্লাব, সচিবালয় গেট, কাপ্তান বাজার, ছাপড়া মসজিদ ও পলাশী বাজার, নিউমাকেট/নীলক্ষেত বাজার, মোহাম্মদপুর টাউন হল ও ঝিগাতলা কাঁচা বাজার, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, খিলগাঁও বাজার, বাসাবো বাজার, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন, রামপুরা বাজার, নতুন বাজার (বাড্ডা), বনশ্রী/মেরাদিয়া বাজার, মাদারটেক/নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে, দৈনিক বাংলা মোড়, মতিঝিল বক চত্বর, দিলকুশা, মতিঝিলের বাংলাদেশ ব্যাংক/ শাপলা চত্বর, সায়েদাবাদ/যাত্রাবাড়ী/ডেমরা, গেন্ডারিয়া বাজার, খামারবাড়ি, কলমিলতা বাজার, মহাখালী কাঁচাবাজার/সাততলা মসজিদের সামনে, শ্যামলী/কল্যাণপুর ওভারব্রিজ, শেওড়াপাড়া, মিরপুর ১নং মাজার রোড ও গাবতলী, মিরপুর-১০ গোলচত্বর, কালশি বাজার মোড়/দুয়ারী পাড়া, ঢাকা ক্যান্টনমেন্ট কচুক্ষেতের রজনীগন্ধা সুপার মার্কেট, হাজীক্যাম্প/বিমানবন্দর।

Sharing is caring!

Loading...
Open

Close