মামুনুলসহ সেই চার ফুটবলারের শাস্তি মওকুফ হচ্ছে!

6ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ জাতীয় ফুবল দলের চার খেলোয়াড়ের শাস্তি মওকুফ করার স্বীদ্ধান্ত নিয়েছে বাফুফে। শৃঙ্খলা ভঙ্গের দায়ে ১ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন অধিনায়ক মামুনুল ইসলাম ও উইঙ্গার জাহিদ হোসাইন। এবং মিডফিল্ডার সোহেল রানা ও ডিফেন্ডার ইয়াসিন খানকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। এছাড়া সতর্ক করা হয় গোলরক্ষক শহিদুল আলম সোহেল, ডিফেন্ডার ইয়ামিন মুন্না ও আতিকুর রহমান

সাফ সুজুকি কাপ এবং বঙ্গবন্ধু গোল্ডকাপের ব্যর্থতার কিছুদিন পরই তদন্ত রিপোর্ট জমা পড়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে। এরপর থেকেই তদন্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আসলাম মিডিয়াতে সরব হন ফুটবলারদের মাঠের বাইরের নানা অপকর্ম নিয়ে। তদন্ত কর্মকর্তার ভাষ্য অনুযায়ী দলের আশি শতাংশ ফুটবলার মাদকাসক্ত।

ওই সময় সাফ সুজুকি কাপ, বঙ্গবন্ধু গোল্ডকাপ ও সাফ ফুটবলে পুরোপুরি ব্যর্থ হয় বাংলাদেশ। আসরগুলো চলাকালীন নানা বিতর্কিত কর্মকাণ্ডে জড়ান ফুটবলাররা। বিশেষ করে বঙ্গবন্ধু গোল্ডকাপ চলাকালে। কোড অব কন্ডাক্টের ২ ও ৬ ধারা ভঙ্গ করার দায়ে নিষিদ্ধ করা হয় চার ফুটবলারকে।

কিন্তু বাফুফের নব নির্বাচিত কমিটি দায়িত্বে আসার পর প্রথম সভায়ই তাদের শাস্তি মওকুফ করার সিদ্ধান্ত নিল। বাফুফে থেকে জানানো হয়েছে, চারজনকে ক্ষমা চাইতে হবে। তবেই শাস্তি মওকুফ হবে।

Sharing is caring!

Loading...
Open