বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি ধোনি-কোহলি

Dhoni-Kohaliস্পোর্টস ডেস্ক:এবারের আইপিএলে সবচেয়ে বড় ফ্লপ তারকার নাম ক্রিস গেইল। প্রথম থেকেই তার ব্যাট রান নেই। মাঝে প্রথম কন্যা সন্তানের জনক হওয়ায় দেশে গিয়েছিলেন। ফলে তিন-চার ম্যাচ খেলতে পারেননি তিনি। ফিরে আসার পরও রান উঠছে না গেইলেল ব্যাটে। তাতে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুও বিপদে। যদিও কখন ঘুমন্ত সিংহ জেগে ওঠে, তার কোন ঠিক নেই। আরসিবির সমর্থকরা তো সেই অপেক্ষাতেই রয়েছেন।

মহেন্দ্র সিংহ ধোনির পুণে সুপারজায়ান্টসের বিরুদ্ধে শনিবার ঘরের মাঠে দল নিয়ে নামছেন বিরাট কোহালির আরসিবি। এবারের আইপিএলে দুই ভারত অধিনায়কের দ্বিতীয় মুখোমুখি লড়াই। বৃষ্টির বাধা পেরিয়ে আজ বিকেলে যদি ম্যাচ আদৌ হয়, তাহলে সেই খেলায় গেইলের ব্যাটে রান আসবে কি না, এখন এটাই চিন্তা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সমর্থকদের।

টুইটারে তার এক মহিলা ফ্যান ক্যারিবিয়ান তারকাকে ‘ডেটিং’-এ যাওয়ার প্রস্তাব দিলে গেইল পাল্টা পোস্টিংয়ে শর্ত দেন, ‘যেতে পারি, তবে বিল মেটাতে হবে তোমায়’। জবাবে সেই ফ্যান আবার পাল্টা শর্ত দিয়ে লেখেন, ‘তার আগে তোমার কাছ থেকে একটা সেঞ্চুরি চাই।’

গেইল রানে না থাকার ধাক্কাটা লাগছে আরসিবির পয়েন্ট টেবিলেও। ৭ ম্যাচে মাত্র ২টিতে জয়। ৪ পয়েন্ট নিয়ে তালিকার তলানী থেকে দুই নম্বরে। পুনে সুপার জায়ান্টসও মাত্র ৬ পয়েন্ট নিয়ে রয়েছে তলানী থেকে তিন নম্বরে। এ অবস্থায় আজকের এই ম্যাচটি টুর্নামেন্টে টিকে থাকতে হলে দু’দলের জন্যই মহা গুরুত্বপূর্ণ।

তিন ম্যাচে মাত্র আট রান তার ব্যাটে। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তাকে বাদ দিয়েই দল মাঠে নামিয়েছিলেন কোহলি। কেকেআর ম্যাচে গেইলকে ফেরালেও তিনি যেমন রানে ফেরেননি, তেমনই জয়ের রাস্তায় ফিরতে পারেনি আরসিবি। টানা তিন ম্যাচে হারের পর এবার তারা মুখোমুখি সুপারজায়ান্টসের। টানা দু’ম্যাচে হেরে যারা বৃহস্পতিবারই জয়ের মুখ দেখেছে।

ধোনিদের মাঠে গিয়ে আরসিবি তাদের হারিয়ে এসেছিল ১৩ রানে। সেই হারের বদলা নেওয়ার সুযোগ এবার ধোনিদের সামনে। গত ম্যাচে জেতার পর ধোনি বলেছেন, ‘পাঁচটা ম্যাচে হারের পর এই জয়টা আমাদের খুব দরকার ছিল। আর এই জয়টা আমাদের পরের ম্যাচের জন্য যথেষ্ট আত্মবিশ্বাস জোগাবে।’

প্রায় প্রতি ম্যাচে রান পাওয়া কোহলি অবশ্য নিজের ফর্ম নিয়ে টেনশনে নেই। এক টিভি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আগ্রাসনটাই আমাকে ফর্ম ধরে রাখতে সাহায্য করছে।’ তিনি বরং অন্য চাপে। ওভাররেট কম থাকায় ইতিমধ্যেই দু’বার বিরাট জরিমানা দেওয়া কোহালি শনিবারও একই ভুল করলে তাকে এবার এক ম্যাচ সাসপেন্ড হতে হবে।

আরসিবি শিবিরে আরও এক আশঙ্কার নাম অজিঙ্কা রাহানে। যাকে টার্গেট করে বসে রয়েছেন কোহালিরা। দলের ইংরেজ পেসার ক্রিস জর্ডন, শনিবার যার আইপিএল অভিষেক হতে পারে, সেই তিনিই এই খবর জানিয়ে বলেন, ‘রাহানেকে যথাসম্ভব দ্রুত ফেরাতে পারাটাই আমাদের টার্গেট। আমাদের প্ল্যান কাজে লাগলে সেটা অসম্ভবও হবে না।’

শনিবার চিন্নাস্বামীতে তাই ধোনি-কোহালি যুদ্ধে লুকিয়ে থাকবে আরও কয়েকটা ল়ড়াই। গেইলের রানে ফেরার লড়াই। অজিঙ্কা রাহানের সঙ্গে আরসিবির বিদেশি পেস বোলিংয়ের লড়াই। তবে সবচেয়ে বড় লড়াইটা এখন বৃষ্টির সঙ্গে। অনেকের আশঙ্কা, ম্যাচটা না এ বারের আইপিএলের প্রথম ওয়াশ-আউট হয়ে যায়!

Sharing is caring!

Loading...
Open