২০০০ কোটি রুপি মাদক চালানের সঙ্গে মমতা!

mamata kulkarnipic-1_111013_0ডেস্ক রিপোর্ট ::নব্বইয়রে দশকে বলউিড কাঁপানো অভনিত্রেী মমতা কুলর্কান।ি সম্প্রতি তার বরিুদ্ধে আর্ন্তজাতকি মাদক চোরাচালান চক্ররে সঙ্গে জড়তি থাকার অভযিোগ উঠছে।ে

চলতি মাসরে শুরুর দকিে ভারতরে মুম্বাইয়রে নকিটর্বতী একটি ওষুধ ফ্যাক্টরি থকেে ২০ হাজার কজে(ি২০ টন) মাদক জব্দ করে পুলশি। যার আনুমানকি মূল্য দুই হাজার কোটি রুপ।ি ভারতীয় পুলশিরে তদন্তে এই বশিাল পরমিাণ মাদকরে সঙ্গে মমতার স্বামী আর্ন্তজাতকি মাদক ব্যবসায়ী ভকিি গোস্বামীর যোগসূত্র খুঁজে পয়েছে।ে পুলশি বলছে ভারত থকেে তরৈি মাদক কনেয়িা হয়ে যুক্তরাষ্ট্রে পাচার করা হত।

ভারতীয় পুলশিরে ধারণা, এই মাদকরে মূল হোতা মমতার কুলর্কানরি স্বামী ভকিি গোস্বামী। ভকিি মাদক ব্যবসার কাজে স্ত্রী মমতা কুলর্কানকিওে ব্যবহার করত বলে পুলশি প্রমাণ পয়েছে।ে ভকিি গোস্বামী কনেয়িার নাগরকি। মাফয়িা ডন দাউদ ইব্রাহমি এবং ছোটা রাজনরে সঙ্গে ভকিি গোস্বামীর সঙ্গে ঘনষ্ঠি যোগাযোগ রয়ছেে বলে ভারতীয় বভিন্নি গণমাধ্যমে এর আগে সংবাদ ছপেছেলি।

যুক্তরাষ্ট্ররে ড্রাগ ইনর্ফোসমন্টে এজন্সেরি(ডইিএ) একটি দল ভারতীয় পুলশিকে সহযোগতিা করতে মুম্বাই এসছে।ে ভকিি গোস্বামীকে যুক্তরাষ্ট্র পুলশিও খুঁজছ।ে ভারতীয় পুলশি এই ঘটনার সঙ্গে জড়তি থাকার অভযিোগে ইতমিধ্যে সাতজনকে গ্রপ্তোর করছে।ে ভকিি গোস্বামী এই তদন্তরে প্রধান সন্দহেভাজন।

মাদক পাচাররে অভযিোগে ১৯৯৭ সালে দুবাইতে ১৫ বছররে কারাদণ্ড হয় ভকিরি। তাছাড়া, মাদক ব্যবসার সঙ্গে জড়তি থাকার অভযিোগে ২০১৪ সালে কনেয়িাতওে গ্রপ্তোর করা হয় ভকিি গোস্বামীক।ে পরে অবশ্য জামনিে সে মুক্তি পায়। র্বতমানে পুলশি আর্ন্তজাতকি মাদক চক্ররে সঙ্গে মমতার যোগসাজশরে বষিয়টি খতয়িে দখেছ।ে ২০১৩ সালে ভকিি গোস্বামীকে বয়িে করনে মমতা।

মুম্বাইয়রে এক পুলশি র্কমর্কতা জানায়, মমতার স্বামী তাকে মাদকরে খদ্দরেদরে সঙ্গে দখো করতে দুবাই, সঙ্গিাপুর, দক্ষণি আফ্রকিা এবং যুক্তরাষ্ট্রে পাঠাত। ভারতরে মহারাষ্ট্ররে মাদক ব্যবসায়ীদরে সঙ্গে নটেওর্য়াক তরৈি এবং ব্যাংকংি লনেদনেরে সঙ্গে মমতার সংশ্লষ্টিতা পাওয়া গছে।ে

১৯৯১ সালে একটি তলেগেু ছবতিে অভনিয়রে মাধ্যমে চলচ্চত্রি জগতে পা রাখনে মমতা কুলর্কান।ি ১৯৯২ সালে ‘তরিঙ্গা’ ছবরি মাধ্যমে বলউিডে আত্মপ্রকাশ। বলউিড সুপারস্টার সালমান এবং শাহরুখ খানরে সঙ্গে চলচ্চত্রিে কাজ করছেনে। পরে ২০০২ সালে চলচ্চত্রি জগৎ থকেে বদিায় ননে মমতা।

Sharing is caring!

Loading...
Open