মিলানে মাদারীপুর জেলা প্রবাসীদের আয়োজনে বৈশাখী মেলা অনুষ্ঠিত

bandicam 2016-04-21 04-37-36-333ইতালি প্রতিনিধিঃ শিশু কিশোর আর নারীদের বাহারি পোশাকে রঙিন হয়ে উঠে বৈশাখী পার্ক। প্রবাসীদের শতস্পুর্ত অংশগ্রহন দেখে মনে হয়েছে এই যেন প্রবাসীর মাটিতে এক খন্ড বাংলাদেশ।
প্রবাসে ভিন্ন সংস্কৃতিতে বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু-কিশোররা যাতে আবহমান বাংলার ঐতিহ্যবাহী কৃষ্টি- সংস্কৃতি অন্তরে ধারন করে লালন-পালন করতে পারে তারই প্রয়াসে ইতালির মিলানে বৃহত্তর মাদারীপুর জেলা প্রবাসীদের আয়োজনে প্রতি বছরের ন্যায় বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় ভিয়া পাদোভা পার্কে আয়োজিত মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালির বাংলাদেশ দুতাবাস এর রাষ্ট্রদূত শাহাদাত হোসেন।
দিনব্যাপী আয়োজনের সকালে মেলার শুরুতে পবিত্র কোর্ আন তেলাওয়াত করেন মোহাম্মদ শাহাজান। ফিতা কেঠে মেলার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি।উদ্বোধনের পর বৈশাখী মেলার রেলী ভিয়া পাদোভা পার্কের এক পাশ থেকে শুরু হয়ে শহরের প্রদান সড়ক প্রদক্ষিন করে পার্কের অন্য প্রান্ত দিয়ে শেষ হয়। রেলি শেষ করে মাদারীপুর জেলার সারোয়ার হোসেন মুল্লার পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি কে ফুলেল শুভেচ্ছা জানানো হয় ,শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান অতিথি রাষ্ট্রদূত শাহাদাত হোসেন ,বিশেষ অতিথি মিলান কনসুলেট এর কনসাল জেনারেল রেজিনা আহমেদ ,মাদারীপুর জেলার প্রবীন কমিউনিটি নেতা আকরাম হোসেন।এছাড়া উপস্থিত ছিলেন কনসুলেটের কনসাল রফিকুল করিম ও নাফিসা মনসুর।
মেলায় শিশু কিশোরদের খেলাধুলা,মহিলাদের বালিশ খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রবাসীরা আনন্দ উল্লাসের মাধ্যমে উপভোগ করেন। আয়োজকদের মধ্যে রফিক আকন্দ,দেলোয়ার মুল্লা,নাজমুল কবির জামান,মাহবুবুর রহমান হান্নান,রিমন মুল্লা,জিয়া বেপারী,সিরাজ খালাসী,মামুন খান,কাওসার হাওলাদার মাদারীপুর জেলা প্রবাসীদের পক্ষ থেকে নববর্ষ উদযাপনের এ অনুষ্ঠানে উপস্থিত সকল প্রবাসীদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং নববর্ষের শুভেচ্ছা জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Sharing is caring!

Loading...
Open

Close