স্বাধীনতার পক্ষে যতো রাজনৈতিক দল নিয়ে বৃহত্তর ঐক্য গড়ে তোলা হবে

সুরমা টাইমস ডেস্ক: জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, স্বাধীনতার পক্ষে সরকারবিরোধী যতো রাজনৈতিক দল আছে সবাইকে নিয়ে বৃহত্তর ঐক্য গড়ার মধ্য দিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট এই স্বৈরাচারী সরকারের হাত থেকে জনগণের অধিকার পুনরুদ্ধারের আন্দোলন অব্যাহত রাখবো। তাই ভবিষ্যতে বৃহৎ ঐক্য গড়ে তোলা হবে।

আজ সোমবার জাতীয় ঐক্যফ্রন্টের স্ট্রিয়ারিং ও সমন্বয় কমিটির শীর্ষ নেতাদের গুরুত্বপূর্ণ বৈঠক শেষে একথা জানান তিনি।

আ স ম আবদুর রব বলেন, আজকের বৈঠকে ড. কামাল হোসেন উপস্থিত ছিলেন না। তার অবর্তমানে আমরা কোনো সিদ্ধান্তে নিতে পারিনি। তাই বৈঠকটি আজকের মতো স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে আবার বৈঠকে বসা হবে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত না করা পর্যন্ত ঐক্যফ্রন্টের আন্দোলন অব্যাহত থাকবে। গণতন্ত্র পুনরুদ্ধারের প্রত্যাশা নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছিল। কিন্তু এখনও গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব হয়নি। আমরা গণতন্ত্র পুনরুদ্ধার প্রক্রিয়ার অংশ হিসেবে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দলগুলোর সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর আল্টিমেটাম প্রসঙ্গে তিনি বলেন, এই ঐক্য কোনো দলের সঙ্গে নয়, কোনো মানুষের সঙ্গে নয়, এই ঐক্য জনগণের ঐক্য, জাতীর ঐক্য। ফলে এই ঐক্য অব্যাহত থাকবে।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, প্রেসিডিয়াম সদস্য ইকবাল সিদ্দিকী, বিকল্পধারার একাংশের সভাপতি নূরুল আমিন ব্যাপারী, মহাসচিব শাহ আহমদ বাদল, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া। এ ছাড়া উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

Sharing is caring!

Loading...
Open