ফেঞ্চুগঞ্জে সূর্যের হাসি ক্লিনিকের মাতৃত্ব দিবস পালিত


নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও ২৮মে সারাদেশে দিবসটি পালিত হয়। এ উপলক্ষে উপজেলা পর্যায়ে সরকারী কর্মসূচীর সাথে সমন্বয় করে পদ যাত্রার অংশ গ্রহণ করে সূর্যের হাসি ক্লিনিক ফেঞ্চুগঞ্জ (৩৮১)। এবারের প্রতিপাদ্য বিষয় হল “মর্যাদা ও অধিকার, স্বাস্থ্য কেন্দ্রে প্রসূতি সেবার অঙ্গিকার” দিবসটি উপলক্ষে ফেঞ্চুগঞ্জ উপজেলা হাসপাতাল সম্মুখে সকাল সাড়ে ১১টায় র‌্যালী ও হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য পরিদর্শক দুর্গেশ রঞ্জন চৌধুরী এর সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক রতন কান্তি দেবনাথ এর পরিচালনায় আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো. শফিকুল আলম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন প্রসূতির সেবার ব্যাপারে সেবাদানকারীরা আরও গুরুত্ব দিতে হবে। যাতে কোনো মা সঠিক সেবা থেকে বঞ্চিত না হয়। প্রতিটি রোগী যেন সেবাদানকারীর সেবা পেয়ে সন্তুষ্ট প্রকাশ করে পূণরায় আসার আগ্রহ সৃষ্টি হয়।

তিনি দিবসটির গুরত্ব তুলে ধরে বলেন গর্ভবর্তী মায়ের সঠিক সময়ে সঠিক সেবা দেওয়ার কারণে কোনো ধরনের ঝুঁকিতে পড়তে হয় না।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য পরিদর্শক মুর্শিকা বেগম, পুরবী রায়, সূর্যের হাসি ক্লিনিক ফেঞ্চুগঞ্জের ক্লিনিক ম্যানেজার সৈয়দ আছলাম হোসেন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক নিহার রঞ্জন দাস, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর সামসুন নাহার, সীমান্তিক নতুনদিন এর ফিল্ড সুপারভাইজার শাহনাজ শারমীনসহ স্বাস্থ্য সেবাদানকারী ও সেবাগ্রহণকারী বৃন্দও উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open