এমসি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইফতার মাহফিল


সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ (এমসি) কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। সোমবার সন্ধ্যায় জিন্দাবাজারস্থ একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের উপস্থিতি ও পরিচালনায় উপস্থিত ছিলেন বিভাগের বিভাগীয় প্রধান মো. হুমায়ুন কবির চৌধুরী।

সহকারি অধ্যাপক ড. হাবিবুর রহমান, শাহ জুলফাজলে, প্রভাষক আব্দুল বাসিত। উপস্থিত ছিলেন সাবেক শিক্ষার্থীসহ বর্তমানে বিভিন্ন বর্ষে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগি অধ্যাপক মো. হুমায়ন কবির চৌধুরী বলেন, সংযম অর্জনের মাস রমজান। অসহায় ও নিয়মিত আহার পায় না এমন মানুষের দুঃখ কষ্টকে বুঝবার মাস রমজান। এ মাস আল্লাহ আমাদের দান করেছেন যাতে আমরা দুনিয়া ও আখেরাতে মুক্তি লাভ করতে পারি।

দুনিয়ার জীবনের মানুষের কল্যাণে নিজেকে নিয়জিত রাখতে পারি। মানবসেবায় অগ্রজ হয়ে কাজ করে যেতে পারি। রমজান মাস রহমত বরকত ও নাজাতের মাস। আমাদের সকলকে আল্লাহ নাজাত দান করুন সেই প্রার্থনা করি। মানুষের মুক্তি আসুক, বোধ ও চিন্তায় আল্লাহর শোকরিয়া আদায় করতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্যোগে এরকম একটি ইফতার মাহফিল আয়োজন করায় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন ও প্রশংসা করেন। বিজ্ঞপ্তি

Sharing is caring!

Loading...
Open