রামসার সাইট টাঙ্গুয়া থেকে মেছো বাঘ আটক


তাহিরপুর(সুনামগঞ্জ) প্রতিনিধিঃঃ শুক্রবার দুপুরে সুনামগঞ্জের সীমান্ত উপজেলা রামসার সাইট তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর থেকে একটি মেছো বাঘ আটক করে স্থানীয় জেলেরা।

হাওরে অবস্থিত ওয়াচ টাওয়ারের আধা কিলোমিটার পশ্চিম দিকে বাঘমারা কান্দা থেকে এ মেছো বাঘটি আটক করে তারা। আটকের পর মেছো বাঘটি উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের পাঠাবুকা গ্রামের বাসিন্দা জেলে আব্দুল মান্নান (৪২) এর বাড়িতে বেঁধে রাখা হয়।

উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউ/পি সদস্য পাঠাবুকা গ্রামের বাসিন্দা জাকেরিন শিমুল জানান ,গতকাল সকালে গ্রামের আব্দুল মান্নান ও তার ছেলে আরাফাত (১২), মজু মিয়া (৪৫) ও তার ছেলে আলিফ নুর (১৫) টাঙ্গুয়ার হাওরে মাছ ধরতে যায়। দুপুর বেলা তারা হাওরটির বাঘমারা কান্দা এলাকায় মাছ ধরছিল। ওই সময় হঠাৎ একটি মেছো বাঘ কান্দায় লাগানো করচ গাছ থেকে লাফ দিয়ে পানিতে পরে যায়।

এ সময় জেলেরা মেছো বাঘটি আটক করে এবং বাড়িতে এনে বেঁধে রাখে। জাকেরিন শিমুল বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা কে অবহিত করেন। উল্লেখ্য রামসার সাইট হিসাবে অন্তর্ভুক্ত টাঙ্গুয়ার হাওরটি বন, মাছ ও পশুপাখির অভয়াশ্রম।

বনবিভাগের স্থানীয় ধলের গাঁও বিট কর্মকর্তা বীরেন্দ্র কিশোর রায় গতকাল শুক্রবার (বিকেল সাড়ে পাঁচটায়) বলেন, বনবিভাগ প্রাণীটিকে উদ্ধার করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ঘটনাস্থলে পৌঁছেছে।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইমতিয়াজ বলেন, আমি সংবাদটি পেয়েই বনবিভাগকে খবর দিয়েছি প্রাণীটিকে উদ্বার করে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার জন্য।

Sharing is caring!

Loading...
Open