রমজান পরস্পরের প্রতি সহমর্মী হতে শেখায়ও নৈতিকতায় বলীয়ান হওয়ার সুযোগ রয়েছেঃ এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোগান বলেছেন, পবিত্র রমজানের শিক্ষা থেকে উপকৃত হয়ে নিজেদের নতুন করে ঢেলে সাজাতে হবে।

মঙ্গলবার তুরস্কের ক্ষমতাসীন একে পার্টির সংসদীয় কমিটির বৈঠকে এরদোগান বলেন, রহমত ও মাগফিরাতের এ মাসে নিজেকে সবার বদলাতে হবে।

মুসলমানদের রক্ত ঝরানো ইসরাইল, সিরিয়ার আসাদ বাহিনী, মিসরের স্বৈরশাসক আবদেল ফাত্তাহ সিসি এবং পিকেকে সন্ত্রাসীদের বিরুদ্ধেও আমরা এ মাসে আন্তরিক দৃষ্টিভঙ্গি প্রদর্শন করব।

বক্তৃতাকালে দলীয় সংসদ সদস্যদের উদ্দেশে এরদোগান বলেন, রমজান আমাদের পরস্পরের প্রতি সহমর্মী হতে শেখায়। সব ধরনের অসৎ কাজ, জুলুম ও পাশবিক কাজ থেকে নিজেকে ফিরিয়ে এনে উন্নত চরিত্র ও নৈতিক বলে বলীয়ান হওয়ার অপূর্ব সুযোগ রয়েছে এ মাসে। আমরা যদি এ মাসটিকে যথাযথভাবে কাজে লাগাতে পারি, তা হলে এটি হবে আমাদের জন্য সৌভাগ্যের বিষয়।

এ সময় তুর্কি প্রেসিডেন্ট রমজান মাসে তুরস্কসহ মুসলিম উম্মাহর সফলতা কামনা করেন বলে টিআরটি জানায়।

এর আগে আনাদোলুর অপর এক খবরে বলা হয়, তুরস্কের ইস্তাম্বুলে ভোটে অনিয়মের ঘটনা ঘটেছে বলে দাবি করে দেশটির প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোগান বলেছেন, চোরেরা ব্যালট বাক্সের গণরায় চুরি করেছে, তাদেরকে জবাবদিহিতার আওতায় না আনা হলে জনগণ আমাদের কাছ থেকে এর ব্যাখ্যা চাইবে। পুনরায় ভোটের সিদ্ধান্ত আমাদের গণতন্ত্রকে শক্তিশালী করবে।

তিনি আরো বলেন, ‘সংঘবদ্ধ অপরাধচক্রের মাধ্যমে সাংঘাতিক দুর্নীতির ঘটনা ঘটেছে ইস্তাম্বুলে।’

Sharing is caring!

Loading...
Open