সবাইকে রমজানের শুভেচ্ছা জানালেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী স্কট মরিসন। ছবি: সংগৃহীত

বিশ্বের মুসলমানদের পবিত্র রমজান মাসে শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। এ মাসের পবিত্রতা রক্ষায় সমবেদনা, সংযম এবং দান এই শ্বাশত মূল্যবোধগুলো দৃঢ় করার আহ্বান জানান তিনি। মঙ্গলবার

স্কট মরিসন বলেন, সমবেদনা, সংযম এবং দান, এই শ্বাশত মূল্যবোধগুলো দৃঢ় করার জন্য রমজান মাস একটি উপযুক্ত সময়।

এক বার্তায় সবাইকে রমজান মাসের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, “আমি অস্ট্রেলিয়ার মুসলিম কমিউনিটির সাথে যোগ দিয়ে এই পবিত্র মাসকে এবং শান্তি ও পূর্ণতাকে স্বাগত জানাই। সবাইকে রমজান মাসের শুভেচ্ছা।”

মঙ্গলবার (৭ মে) ঢাকায় অস্ট্রেলিয়ান দূতাবাস থেকে এ তথ্য জানানো হয়।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেন, “পবিত্র রমজান মাসে, অস্ট্রেলিয়া এবং সারা বিশ্বের মুসলিমরা ভাবগাম্ভীর্যের সাথে কুরআন নাজিল হওয়ার এই অলৌকিক সময় পালন করে। মুসলিম সম্প্রদায়ের জন্য প্রার্থনা, রোজা রাখা, প্রতিফলন এবং ভক্তির সময়।”

তিনি উল্লেখ করেন, “আমাদের মুসলিম কমিউনিটি অস্ট্রেলিয়ার বহুসংস্কৃতির একটি গুরুত্বপূর্ণ অংশ। সহিষ্ণুতা, শ্রদ্ধা এবং অন্তর্ভুক্তি আমাদের সবাইকে একত্রে বেঁধে রেখেছে এবং আমাদের বহুসাংস্কৃতিক, নানা বিশ্বাসের সমাজ হিসেবে গড়ে তুলতে সাহায্য করেছে।”

ক্রাইস্টচার্চে মসজিদে হামলা প্রসঙ্গে মরিসন বলেন, “সম্প্রতি ক্রাইস্টচার্চে হামলা আমাদেরকে মনে করিয়ে দেয় যে, আমাদেরকে একসাথে কাজ করে যেতে হবে এই আদর্শগুলোকে দৃঢ় করার জন্য। এই সন্ত্রাসী হামলার পর আমরা দেখেছি কিভাবে সর্বস্তরের অস্ট্রেলিয়ানরা আমাদের নিউজিল্যান্ড পরিবারের দিকে হাত বাড়িয়ে দিয়েছে।

আমাদের মুসলিম কমিউনিটি সবার আগে তাদের নিউজিল্যান্ড সহযোগীদের প্রতি হাত বাড়িয়ে দিয়েছে। আমাদের সারা দেশ জুড়েও প্রার্থনা করা হয়েছে। মসজিদের পাশাপাশি গির্জা, সিনাগগ এবং মন্দিরগুলোতেও প্রার্থনা করা হয়েছে।”

তিনি আশা করেন, “এভাবেই অশুভ ও ভয়কে জয় করা হয়। ভালবাসা সবসময় সবকিছুকে জয় করে নিবে।”

Sharing is caring!

Loading...
Open