বালাগঞ্জে ৫ম তম উপজেলা নির্বাচনের ১ম মাসিক সমন্বয় সভা


জাগির হোসেন,বালাগঞ্জ থেকে::গত কাল ১৭এপ্রিল বুধবার ৫ম তম নির্বাচনের শপথনামা গ্রহণ করেন বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান,মহিলা ভাইস চেয়ারম্যান, মোঃমোস্তাকুর রহমান মফুর, মোঃসামস উদ্দিন সামস, সেফু অাক্তার মনি। শপথ গ্রহণ করে অাগামী ৫বছরের ১ম বারের মত মাসিক সমন্বয় সভায় অংশ করেন তারা। মাসিক সমন্বয় সভায় উপজেলার সকল অফিসের মাসিক কাজের বিবরণী সমস্যাবলী নিয়ে কথা বলা হয়।

সমন্বয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ৩টি সমস্যাবলী উল্লেখ করে বলেন, বালাগঞ্জ উপজেলা কুশিয়ারা ডাইকের পাশে থাকার কারণে “নদী ভাঙ্গনের” “রাস্থার বেহাল অবস্থা” “বিদ্যুৎ টান্সফারমের” সমস্যায় ভোগান্তির শিকার। উক্ত সভায় প্রতিনিধিরা সবচেয়ে বেশী সমস্যা চিহ্নিতকরেন বিদ্যুৎ বিভ্রাটের কথা।

বাংলাদেশ অা”লীগের বালাগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ও বোয়ালজুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ অানহার মিয়া বলেন, গত ২দিন অাগের অনাকাঙ্ক্ষিত কালবৈশাখীর ঝড়ে ১৬টি ঘর ধ্বংস করে,১৯টি ঘরের চালের টিনসহ বেড়া উড়ে কোথায় গেছে অাজও খোঁজ পাওয়া যায় নি। সেই সাথে তিনি বিদ্যুৎ বিভ্রাটেরর কথা বলেন, কারেন্টের ৬টি কুঁটি(পিলার) উপড়ে(উঠে) যায়। কুড়িটি গাছ ভেঙ্গে কারেন্টের তারের উপর পড়ে ২-৩দিন হয়ে যায় পাচ্ছে না জনসাধারণ-তিনি অারো বলেন, এটার জন্য বিদ্যুৎ অফিস দায়ী, কি রকম সেটাও তিনি বলেন যে ৬টি কুঁটি উপড়ে পড়ে অাপনারা কেমন করে সেটা দেন যা উপড়ে পরে যায়।

বালাগঞ্জ বাসীর দাবীঃ
বালাগঞ্জ ও ওসমানীনগর ২টি উপজেলা হওয়ায় বালাগঞ্জের জোনাল বিদ্যুৎ অফিস হয়ে যায় ওসমানীনগরের তাই অামার দাবী অামার বালাগঞ্জ বাসীর দাবি রাখেন বিদ্যুৎ অফিসের উর্ধ্বতম কর্মকর্তার কাছে -বোয়ালজুর ইউনিয়নের চেয়ারম্যান মহোদয়।
অাবার হাট-বাজার মেরামতের দাবিও জানান তিনি।

অন্যদিকে, বালাগঞ্জ সরকারি ডি.এন উচ্চ বিদ্যালয়ের মাঠ সংস্কার ও ড্রেন নির্মান করার জন্য ৪লক্ষ টাকা অনুদান দেয় সরকার। মাদক মুক্ত বালাগঞ্জ হিসাবে উল্লেখ করেন -নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব।

৫নং বালাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান অাব্দুল মুনিম বলেন, বালাগঞ্জ বাজারের রাস্তা সহ উপজেলার পার্শবর্তী গ্রাম রাধাকোনা থেকে পৈলনপুর পর্যন্ত যে রাস্তা সেটায় গত বন্যায় ৩জায়গায় ভাঙে যায় সেটা অামরা অাংশিক ভাবে ঠিক করে মানুষ যাতায়াতের ব্যবস্থা করেছি। বন্যায় প্লাবিত হওয়ার পূর্বে অামি মাননীয় দায়িত্ব প্রাপ্ত চেয়ারম্যান মহোদয়,ইউ এন ও মহোদয়, প্রকৌশলী মহোদয়েরর অাদর্ত অাহবান এগুলার ব্যবস্থা গ্রহন করা হোক।

সভা প্রায় সাড়ে ৩ঘন্টার পর বক্তব্য রাখেন উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ মোস্তাকুর রহমান মফুর মহোদয়। তিনি বলেন, অামরা নৌকা ধান কিছু না অামরা অামাদের নির্বাচনী ইস্তেহার মনে নিয়ে কাজ করবো,একজন জনপ্রতিনিধি হওয়ার অাগে অামাকে একজন ভাল মানুষ হতে বে তাহলে দেশ ও সমাজ এগিয়ে যাবে।

তিনি উদাহরণ দিয়ে বলেনন, অামরা অামরা বড় লোকের ঘরের বউ হিসাবে পরিষদে অাসি নি বরং এসেছি গরীবের ঘরের বউ হিসাবে। অামাদের উপজেলার অর্থনীতি অবস্তুা ভাল না কিন্তু সেটা কে কাজ করে ভাল করে নিতে অামরা প্রস্তুত। এমতাবস্থায় তিনি অারো বলেন যে অামাদের টিম লিডার হলেন নির্বাহী কর্মকর্তা অার অামরা হলাম সদস্য সেই মন নিয়ে কাজ করবো অামরা সবাই।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলার সব অফিসের অফিসারস বৃন্দ, ৬টি ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ,উপজেলা চেয়ারম্যান ভাইস ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং সাংবাদিক সহ প্রমুখ।
সভার পরিসমাপ্তি ঘোষনা করেন উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব স্যার।

Sharing is caring!

Loading...
Open