দেশ, মাটি ও মানুষকে ভালোবাসলে বঙ্গবন্ধুকে ভালোবাসা হবে: পরিবেশমন্ত্রী

সুরমা টাইমস ডেস্ক :: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ছিল স্বপ্নের সোনার বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ মানেই সুখী-সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ। বঙ্গবন্ধু আমাদেরকে একটা স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন। বিনিময়ে আমরা কিছুই দিতে পারি নাই। বর্তমানে তারই সুযোগ্য তনয়া দেশরত্ন শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে অভাবনীয়ভাবে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমাদের এই দেশ, মাটি ও মানুষকে ভালোবাসলে বঙ্গবন্ধুকে ভালোবাসা হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করলে এই দেশ সোনার দেশে রূপ নেবে। আমাদের উন্নয়নকে কেউ বাধাগ্রস্থ করতে পারবে না।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন ও ২৬তম জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত জাতীয় সাংস্কৃতিক বাছাই প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি সংগঠনের সাংস্কৃতিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে আরো বলেন, সংস্কৃতি হচ্ছে শিক্ষার একটি অংশ। শুদ্ধ সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশের ভাবমূর্তিকে বহির্বিশ্বে আরো উজ্জল করতে হবে। আজকের শিশুরা আমাদের আগামী দিনের উন্নয়নের মূল চাবিকাটি। তাদেরকে মাদক, দূর্নীতি, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতন করে তোলার পাশাপাশি জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রতিক্রিয়া সম্পর্কেও জানাতে হবে। তাহলেই দেশ উন্নয়নের পথে দ্রæত এগিয়ে যাবে।

সংবর্ধনা অনুষ্ঠানে সদ্যসমাপ্ত উপজেলা নির্বাচনে বিজয়ী সংগঠনের উপদেষ্টা আশফাক আহমদ, আব্দুল মোমিন চৌধুরী ও ভাইস-চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরীকে সংবর্ধনা দেয়া হয়।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় সভাপতি মিয়া মনসফ, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইয়াছিন মোহাম্মদ, বিশিষ্ট চিকিৎসক ফয়েজ উদ্দিন, জহিরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সিলেট জেলার সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান আসাদ।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, সিলেট জেলা শাখার সভাপতি ফয়সল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মহানগর শাখার সভাপতি আলী আশফাক, জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. রুহুল তালুকদার।

অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন জেলা শাখার সাধারণ সম্পাদক পিংকু ধর, মহানগর শাখার সাধারণ সম্পাদক শাহজাহান আজিজ ও সদস্য আন্নামা চৌধুরী।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বাছাই প্রতিযোগিতার বিভিন্ন প্রতিযোগীরা সংগীত ও নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠানে সংগঠনের জেলা, মহানগর ও উপজেলা পর্যায়ের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open