ফুরাদাবাদ জামে মসজিদ’র নাম পরিবর্তন না করার পক্ষে এলাকাবাসী

গোলাপগঞ্জের ডেপুটি বাজার এলাকার প্রায় দু’শ বছরের পুরাতন ফুরাদাবাদ জামে মসজিদের নাম পরিবর্তন নিয়ে বিভ্রান্তি সৃষ্টি থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে মসজিদ পরিচালনা কমিটি। সম্প্রতি মসজিদ পরিচালনায় কমিটির এক সভায় নাম পরিবর্তন না করার ব্যাপারে সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় জানানো হয়, ঐতিহ্যবাহী ফুরাদাবাদ জামে মসজিদ পুরাতন ধর্মীয় প্রতিষ্ঠান। ফুরাদাবাদ মৌজার ১নং খতিয়ানভূক্ত ১১৭নং দাগে ২১ শতক ভূমিও রয়েছে ফুরাদাবাদ জামে মসজিদের নামে। তাছাড়া, বিদ্যুৎ বিল এবং ব্যাংক হিসাব এ মসজিদের নামে পরিচালিত হয়ে আসছে। এমন কি, ফুরাদাবাদ জামে মসজিদের নামে ধর্মীয় কার্যক্রম পরিচালনার পক্ষে ২০১৩ সালের ১৯ জুন সিলেটের তৎকালীন রেভিনিউ ডেপুটি কালেক্টর ড. শামীম রহমানের সম্মতি পত্রও রয়েছে।

এ সত্ত্বেও কোন প্রকার চিন্তা ভাবনা না করে দৈনিক সিলেটের ডাক-এ গত ৫ জুলাই ২০১৮ইং ‘গোলাপগঞ্জের আলমপুর-বাদেপাশা-সতুনমর্দন জামে মসজিদ কমিটি গঠন’ শীর্ষক বিজ্ঞপ্তি প্রচার এবং পরবর্তীতে জরুরী আবশ্যক বিজ্ঞপ্তি দেয়া দুঃখজনক বলে সভায় আখ্যায়িত করা হয়। এ মসজিদ এলাকার আওতাভূক্ত দেশে-বিদেশে অবস্থানরত সকল মুসল্লিরা মসজিদের নাম পরিবর্তন না করার পক্ষে মতামত প্রকাশ করেন। ফুরাদাবাদ জামে মসজিদ পরিচালনা কমিটির মোতওয়াল্লী রফিকুল হক ও সেক্রেটারী মোঃ খছরুজ্জামান মসজিদের নাম পরিবর্তন না করে অতীত ঐতিহ্যকে সম্মুন্নত রাখতে সকলের সহযোগিতা কামনা করেছেন। বিজ্ঞপ্তি।

Sharing is caring!

Loading...
Open