মোকাব্বিরের সভায় যাওয়ায় সিলেটে বিএনপির ৯ নেতাকে শোকজ

সুরমা টাইমস ডেস্ক:: সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের সভায় যোগ দেয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ করা হয়েছে। শোকজের সন্তোষজনক জবাব না পেলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সিলেট বিএনপির নেতারা।

মঙ্গলবার (২ এপ্রিল) তাদেরকে শোকজের চিঠি পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

শোকজপ্রাপ্তরা হলেন- বিশ্বনাথ উপজেলা বিএনপির সহসভাপতি রইছ উদ্দিন মাস্টার, সহসভাপতি তাহিদ মিয়া, যুগ্ম সম্পাদক নাজমুল ইসলাম রুহেল, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া, সহসাংগঠনিক সম্পাদক আব্দুল মন্নান রিপন, ধর্ম বিষয়ক সম্পাদক এটিএম নুর উদ্দিন, ছাত্রবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান নুর, গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আবুল হোসেন ও জেলা বিএনপির সদস্য জসিম উদ্দিন জুনেদ।

সভায় বিএনপির বহিষ্কৃত নেতা আবদাল মিয়া ও সুহেল আহমদ চৌধুরীও ছিলেন। আবদাল মিয়া জেলা বিএনপির উপদেষ্টা ছিলেন, সুহেল ছিলেন সহসভাপতি। উপজেলা নির্বাচনে দলীয় নির্দেশনা অমান্য করে প্রার্থী হওয়ায় তাদেরকে বহিষ্কার করা হয়।

বিএনপি নেতা আলী আহমদ জানান, শোকজকৃতদের তিনদিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। জবাব সন্তোষজনক না হলে কিংবা কেউ জবাব না দিলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা যায়, ৯ নেতা মোকাব্বির খানের সভায় যোগদান করায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন ও সাধারণ সম্পাদক লিলু মিয়া জেলা বিএনপির শীর্ষ নেতাদের অনুরোধ করেন।

প্রসঙ্গত, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান মঙ্গলবার (২ এপ্রিল) সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছেন। এর আগে রোববার তিনি নির্বাচনী এলাকা বিশ্বনাথে নাগরিক সভা করেন। ওই সভায় যোগ দেন বিএনপির এই নেতারা।

Sharing is caring!

Loading...
Open