আবুধাবিতে স্পেশাল অলিম্পিকে সোনা জিতলেন সিলেটী তানভির


আবুধাবিতে অনুষ্ঠেয় স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড সামার গেমস আবুধাবি-২০১৯ এ পুরুষ দ্বৈত ব্যাডমিন্টনে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে সোনা জিতেছে বাংলাদেশ জুটি। বাংলাদেশের হয়ে স্পেশাল অলিম্পিকের ব্যাডমিন্টনে অংশ নেন সিলেটের ছেলে আব্দুল জহির তানভির। তার সঙ্গী ছিলেন আরেক বাংলাদেশী মোহাম্মদ একে সরন।

পুরুষ দ্বৈত ব্যাডমিন্টনের গ্রুপভিত্তিক খেলায় ‘গ্রুপ এ’ তে ছিলো বাংলাদেশ। এছাড়া একই গ্রুপে ছিলো ডেনমার্ক, থাইল্যান্ড, হংকং ও প্যারাগুয়ে। গ্রুপের সবকটি ম্যাচে বাংলাদেশ অপরাজিত থেকে ফাইনালে আবারো মুখোমুখি হয় ডেনমার্কের।

বুধবার (২০ মার্চ) অনুষ্টিত ফাইনালে ডেনমার্ককে উড়িয়ে দিয়ে গোল্ড মেডেল জয় করে দুই বাংলাদেশী। খেলায় সরাসরি সেটে ২১-১৫, ২১-১৭ ডেনমার্ককে হারায় সিলেটের তানভীর ও তার সঙ্গী সরন।বিজ্ঞপ্তি

স্পেশাল অলিম্পিকে সোনা অর্জন করায় প্রশংসায় ভাসছেন সিলেটের তানভির। বিদেশের মাটিতে দেশের মুখ উজ্জ্বল করায় অনেকেই তানভীর ও সরনকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন উপায়ে অভিনন্দন জানাচ্ছেন।

উল্লেখ্য, গত ১৪ই মার্চ থেকে শুরু হওয়া আবুধাবির এডনেক ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে অনুষ্টিত স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড সামার গেমসে বিশ্বের ১৯০টি দেশ অংশগ্রহণ করে।

Sharing is caring!

Loading...
Open